|

রাজশাহীতে পানির তিনগুণ মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির মানববন্ধন

প্রকাশিতঃ ৯:৫১ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১৯, ২০২২

নাজিম হাসান,রাজশাহী:

রাজশাহী মহানগরীতে ওয়াসা কর্তৃক পানির তিনগুণ মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন করেছে মহানগর বিএনপি। শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মহানগরীর মালোপাড়া অবস্থিত দলীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্টিত হয়।

মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশার সভাপতিত্বে উক্ত মানববন্ধন থেকে বক্তারা বলেন, ওয়াসার নেওয়া এ ধরনের সিদ্ধান্ত রাজশাহীবাসীর জন্য জুলুম ও চরম ভোগান্তি। এখানকার মানুষের অর্থনৈতিক অবস্থা খুব ভালো নয়। অধিকাংশ মানুষের রোজগারের তেমন বড় কোনও উৎস নেই। করোনাকালে মানুষের ব্যবসা-বাণিজ্যও তেমন নেই। এমন এক পরিস্থিতিতে পানির দাম তিন গুণ বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত পুরোপুরি আত্মঘাতী।

ওয়াসা ভবন ঘেরাওসহ প্রয়োজনে হরতাল দেওয়ার ঘোষণা দিয়ে বক্তারা বলেন, এখনই দাম বৃদ্ধি না করে পানি নিয়ে নগরবাসীর অভিযোগগুলো আমলে নিতে হতো। এই সিদ্ধান্ত প্রত্যাহার করে পরবর্তী সময়ে গণশুনানি ও আলোচনার মধ্যদিয়ে পানির দাম বাড়ানোর বিষয়ে পদক্ষেপ নেওয়া যেতে পারে। কিন্তু এসব কথাকে এড়িয়ে গিয়ে, কাউকে তোয়াক্কা না করে পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে ওয়াসা কর্তৃক।

এ অবস্থায় প্রতিষ্ঠানটির নেওয়া এমন বিতর্কিত উদ্যোগে মহানগরের জনমনে দেখা দিয়েছে বিরূপ প্রতিক্রিয়া। তাই অবিলম্বে ওয়াসাকে বর্ধিত পানির দাম কমাতে হবে। আর তা না করা হলে আগামীতে হরতালের মতো কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন – মহানগর বিএনপি নেতা নজরুল হুদা, শ্রী বিশ্বনাথ সরকার, মামুন অর রশিদ, গোলাম মোস্তাফা মামুন, রফিকুল ইসলাম দুলাল, শহিদুরন্নাহার, হেনা ইসলামসহ বিএনপি’র রাজশাহীর স্থানীয় নেতৃবৃন্দ প্রমুখ।

এবিষয়ে রাজশাহী ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক জাকির হোসেন বলেন, চলতি ফেব্রুয়ারি মাস থেকে ওয়াসার পানির নতুন মূল্য কার্যকর করা হয়েছে। সময় ও উৎপাদন খরচের সঙ্গে সঙ্গতি রেখেই পানির নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে। প্রতিষ্ঠার পর বর্তমান ওয়াসার পরিধি ও সেবা অনেক বেড়েছে। নতুন নতুন পরিকল্পনাও নেওয়া হচ্ছে। কিন্তু পানির দাম সেই তুলনায় বাড়েনি। অথচ এটিই ওয়াসার আয়ের উৎস। এজন্য গ্রাহক ও প্রতিষ্ঠানের সব দিক বিবেচনায় রেখে পানির দাম বাড়ানো হয়েছে।

দেখা হয়েছে: 126
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪