|

রাজশাহীতে বাস দোকানে ঢুকে স্কুলছাত্রীসহ নিহত ৩ আহত ৪

প্রকাশিতঃ ২:১৯ অপরাহ্ন | অগাস্ট ১৬, ২০১৮

রাজশাহীতে বাস দোকানে ঢুকে স্কুলছাত্রীসহ নিহত ৩ আহত ৪

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস দোকানের মধ্যে ঢুকে পড়ে এক স্কুলছাত্রীসহ তিনজন নিহত হয়েছেন। গতকাল বুধবার বেলা ১১টার দিকে মহানগরীর নওদাপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আরও অন্তত চারজন আহত হয়েছেন। তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন, নগরীর শাহমখদুম থানার মোড় এলাকার ইসলামের ছেলে ইসমাইল হোসেন ওরফে পিংকু (২৪), একই এলাকার মোহাম্মদ আলীর ছেলে সবুজ ইসলাম (৩২) এবং নওদাপাড়ার ভাড়ালিপাড়া এলাকার রুস্তম আলীর মেয়ে আনিকা খাতুন (১৩)। নিহত ইসমাইল ও সবুজ ডিস লাইনের মিস্ত্রি হিসেবে কাজ করতেন। আর আনিকা খাতুন স্কুলছাত্রী ছিলেন। এঘটনার পর উত্তেজিত জনতা রাস্তা অবরোধ করে গাড়ি ভাঙচুর চালায়। এবং বিক্ষোভ করে রাস্তা বন্ধ করে দেয়।

এলাকাবাসি জানায়, বুধবার বেলা ১১ টার দিকে এ্যারো বেঙ্গল নামক একটি যাত্রীবাহী বাস রাজশাহী থেকে নওগাঁর উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছিল । পথে নওদা পাড়া এলাকায় এসে পৌছালে সেটি নিয়ন্ত্রন হারিয়ে লাবিবা লাইব্রেরী নামক একটি লাইব্রেরীর মধ্যে ঢুকে যায়। ক্ষতিগ্রস্থ হয় জাহাঙ্গীর ট্রেডার্স নামের অপর একটি দোকান।এতে করে স্কুল ছাত্রীসহ তিনজন নিহত এবং অন্তত ৪ জন আহত হয়।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। ঘটনার পর পুলিশ সেখানে পৌছে বাসটি দোকান থেকে উদ্ধার করে নিয়ে আসে। এ ঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করতে থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ্যারোবেঙ্গল নামের ওই যাত্রীবাহী বাসটি রাজশাহী থেকে নওগাঁ যাচ্ছিল। পথে নওদাপাড়া এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা ছেড়ে প্রায় ২০ ফুট দূরে নেমে একটি মোটরসাইকেলকে চাপা দিয়ে দোকানে ঢুকে যায়। এতে দু’জন ঘটনাস্থলেই নিহত হন। আর আহত হন পাঁচজন। এদেরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর আনিকা মারা যায়।

নগরীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বলেন, দুর্ঘটনার পর বিক্ষোভ শুরু করেন স্থানীয়রা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। তবে দুর্ঘটনার পরই বাসের চালক ও হেলপার পালিয়ে গেছে। তাদের আটকের চেষ্টা চলছে। ঘাতক বাসটি পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। এ নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এদিকে নিহত প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান দিয়েছে জেলা প্রশাসন। দুপুরে জেলা প্রশাসক এসএম আবদুল কাদের ঘটনাস্থলে গিয়ে নিহতদের স্বজনদের হাতে অনুদানের এই অর্থ তুলে দেন। এ সময় তিনি দোষি বাসচালকের কঠোর শাস্তি নিশ্চিতের আশ্বাস দেন। এছাড়া দুর্ঘটনায় আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করারও ঘোষণা দেন তিনি।

দেখা হয়েছে: 476
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪