|

রাজশাহীতে ১২টি চোরাই ট্রাকসহ চোর সিন্ডিকেটের মূল হোতা গ্রেফতার

প্রকাশিতঃ ১২:০৫ পূর্বাহ্ন | সেপ্টেম্বর ১৯, ২০১৮

রাজশাহীতে ১২টি চোরাই ট্রাকসহ চোর সিন্ডিকেটের মূল হোতা গ্রেফতার

নাজিম হাসান,রাজশাহী থেকে:
রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে চুরি হওয়া ১টি ট্রাকের সূত্র ধরে দেশের বিভিন্ন স্থান থেকে মোট ১২টি ট্রাক ও ১টি প্রাইভেট কার উদ্ধারসহ চোর সিন্ডিকেটের অন্যতম মূল হোতা গিয়াসকে গ্রেফতার করেছে। এসময় পুলিশের দাবি, পুরো চক্রটিকে তারা সনাক্ত করতে পেরেছেন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী জেলা পুলিশ লাইনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মো. শহিদুল্লাহ। এসময় সংবাদ সম্মেলনে জানানো হয়, গত জুন মাসের ৬ তারিখ বিকেলে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজবাড়ীহাট এলাকা থেকে একটি ট্রাক চুরি হয়। ট্রাক চুরি হওয়ার পরে গোদাগাড়ী থানায় একটি মামলা হয়।

মামলাটি জেলা গোয়েন্দা পুলিশ তদন্ত শুরু করে। চোরাই ট্রাকটি গোপন সংবাদের ভিক্তিতে গত জুন মাসের ৬ তারিখে রাজবাড়ী জেলা থেকে চালক আহাদ আলী শেখ (৩০) সহ ট্রাকটি উদ্ধার করা হয়। আহাদ আলীর দেওয়া তথ্য মতে বাংলাদেশের ট্রাক চুরির মূল হোতা মনির এর সন্ধান পাওয়া যায় এবং তাকে চট্রগ্রাম থেকে গ্রেফতার করা হয়।

আহাদ আলির মাধ্যমে কুখ্যাত ট্রাক চোর মনির ও গিয়াসের সন্ধান পাওয়া যায়। মনির কে গত জুলাই মাসের ৪ তারিখে চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়। পরে মনিরের সহযোগী গিয়াসকে চলতি মাসের ১৬ সেপ্টেমবর কুষ্টিয়া থেকে গ্রেফতার করা হয়।

তাদের দেওয়া তথ্য মতে চিটাগাং , যশোর , মাগুড়া, কুষ্টিয়া , সিলেট, ফরিদপুর, সহ দেশের বিভিন্ন স্থান হতে চুরি হওয়া মোট ১২ টি ট্রাক ও একটি প্রায়ভেট কার উদ্ধার করা হয়। উদ্ধার অভিযান অব্যাহত আছে।

পুলিশ সুপার বলেন, এ কাজের আরো যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলা পুলিশের এই শীর্ষ কর্মকর্তা জানান, দেশের সবচেয়ে বড় ট্রাক চোর সিন্ডিকেটের প্রায় সব সদস্যের ব্যাপারেই তথ্য পাওয়া গেছে। একে একে সবাইকেই গ্রেপ্তার করা হবে। চোরাই আরও ট্রাক উদ্ধার করা যাবে বলে আশা করা হচ্ছে। আর এখন চক্রটির সঙ্গে সম্পৃক্ত বিআরটিএ কর্মকর্তাদের কার্যক্রম নজরদারি করা হচ্ছে। উপযুক্ত প্রমাণ পাওয়ার সঙ্গে সঙ্গে তাদেরকেও গ্রেপ্তার করা হবে।

এদিকে, চোর গিয়াস জানায়, সে চার বছর ধরে ট্রাক চুরির সাথে জড়িত রয়েছে। সে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও ডিপ্লোমা করেন। বিদেশ থেকে ফেরত আসার পর অর্থ সংকটের কারণে বাধ্য হয়ে এ কাজের সাথে যুক্ত হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, জেলা পুলিশের অতিরিক্ত এসপি মাহমুদ হাসান, সিনিয়র এএসপি আব্দুর রাজ্জাক খান ও এএসপি রায়হান।

দেখা হয়েছে: 537
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪