|

রাজশাহীতে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু

প্রকাশিতঃ ৩:০০ পূর্বাহ্ন | নভেম্বর ০২, ২০১৮

রাজশাহী প্রতিনিধি:

আম বয়ানের মধ্য দিয়ে রাজশাহীতে তিন দিনব্যাপী ইজতেমা শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাদ জোহর রাজশাহীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) ঈদগাহে আম বয়ানে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়।

মাগরিবের নামাজের পর মূল বয়ান শুরু হবে। এটি রাজশাহীর আঞ্চলিক ইজতেমা। এর আগে ২০১৬ সালের ২০ অক্টোবর রাজশাহীতে তিনদিনের এই ইজতেমার আয়োজন করা হয়েছিল। ফলে দু’বছর পর আবারও ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

ইজতেমায় রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন। ইজতেমায় বিভিন্ন জেলা থেকে আসা জামাতের সংখ্যা প্রায় ২শ’টি। তাবলীগ ইজতেমা উপলক্ষে এরই মধ্যে দেশের বিভিন্ন জেলা থেকে আসা জামাত ও বিদেশের কয়েকটি জামাত রাজশাহীতে পৌঁছেছেন। ইজতেমার ময়দানে প্রবেশ করছেন মুসল্লিরা।

রাজশাহী আঞ্চলিক ইজতেমা আয়োজক কমিটির সদস্য তুষার আহমেদ জানান, এবারের ইজতেমায় প্রায় লক্ষাধিক মুসল্লির সমাগম ঘটবে বলে আশা করা হচ্ছে। এছাড়া ইজতেমা ময়দানে মুসল্লিদের জায়গা না হলে পদ্মার চরে থাকার ব্যবস্থা করা হবে। তিন দিনব্যাপী ইজতেমায় উত্তরবঙ্গের বিভিন্ন স্থান থেকে আগত ওলামা কেরাম এবং মুরব্বিরা ইজতেমায় ইসলাম ও কোরআনের আলোকে বয়ান করবেন। প্রতিদিন আলোচনা করে মজলিসে বক্তা নির্ধারণ করা হবে।

আজ শুক্রবার শুরু হয়ে তিন নভেম্বর বাদ জোহর আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এই তাবলীগ ইজতেমা। ইজতেমার ময়দানে প্রবেশ করছেন মুসল্লিরা।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতেখায়ের আলম বলেন, তাবলীগ ইজতেমা উপলক্ষে এরই মধ্যে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে হজরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে পুলিশ মোতায়েন করা হয়েছে। রয়েছে অস্থায়ী পুলিশ ক্যাম্পও। মেটাল ডিটেক্টরের মাধ্যমে সবাইকে তল্লাশি করে ঈদগাহে প্রবেশ করতে দেয়া হচ্ছে।

এছাড়া সাদা পোশাকে পুলিশ এবং গোয়েন্দা সংস্থার সদস্যরাও ইজতেমা চলাকালীন সময়ে দায়িত্ব পালন করছেন। সবমিলিয়ে শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে বলেও জানান পুলিশের ঊর্ধ্বতন এই কর্মকর্তা।

দেখা হয়েছে: 583
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪