|

রাজশাহীর বাগমারার ১৬ ইউনিয়নের নির্বাচন আগামীকাল

প্রকাশিতঃ ৭:০৭ অপরাহ্ন | জানুয়ারী ০৪, ২০২২

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী জেলার বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ৫ই জানুয়ারি বুধবার একযুগে অনুষ্টিত হতে যাচ্ছে। ফলে গতকাল মঙ্গলবার দুপুরের উপজেলার সদর থেকে নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়েছে। এবং সন্ধ্যার মধ্যে নির্বাচন সামগ্রী নিয়ে কেন্দ্রে কেন্দ্র পৌঁছে যান প্রিজাইডিং অফিসাররা।

এ নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণা শেষে এখন চলছে ভোট গ্রহণের প্রস্তুতি। মাঝে রাতটুকু পোহালেই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে বাগমারার ১৬ ইউনিয়নে ভোট কেন্দ্র ১৫৩টি। ১৬ ইউপিতে চেয়ারম্যান প্রার্থী ৫৪ জন। এছাড়াও সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১৬৩ জন এবং সাধারণ সদস্য পদে ৫২৮ জন প্রার্থী রয়েছেন।

এদিকে এ নির্বাচনকে ঘিরে সরগরম উপজেলার ১৬ টি ইউনিয়ন। কয়েকটি ইউনিয়নে নির্বাচন ঘিরে আছে উত্তেজনা। তবে এর মধ্যে ৭২টি কেন্দ্র ঝুকিপুর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, পুলিশ ও  আনসার ভিডিপির নিরাপত্তায় মঙ্গলবার সকাল থেকে ভোটকেন্দ্রে নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে নিরাপত্তা বাহিনী সজাগ থাকবে বলে জানানো হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে নির্বাচনী এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে। কোন দলের কোন ব্যাক্তি প্রভাব বিস্তার করতে চাইলে কোন ছাড় দেয়া হবে না বলেও জানান জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম।

এবিষয়ে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপুর্ন করতে সব ধরণের পদক্ষেপ নেয়া হয়েছে। ঝুকিপূর্ন কেন্দ্রগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

দেখা হয়েছে: 120
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪