|

রাজশাহী-৫ আসনে আ’লীগের মনোনয়ন দৌড়ে তরুন ব্যবসায়ী তিতাস

প্রকাশিতঃ ৩:০৫ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৬, ২০১৮

রাজশাহী-৫ আসনে আ’লীগের মনোনয়ন দৌড়ে তরুন ব্যবসায়ী তিতাস

নাজিম হাসান,রাজশাহী থেকে:
রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে রয়েছেন বাংলাদেশ আটোরাইস মিলস্ অনার্স এ্যাসোশিয়েসনের সহ সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগ যুক্তরাজ্য শাখার সাবেক আহবায়ক আসিফ ইবনে আলম তিতাস।

এ আসনে আওয়ামী লীগের অনেকে মনোনয়ন প্রত্যাশী হলেও শুধুমাত্র ক্লিন ইমেজের কারনে সাধারণ মানুষের কাছে তরুন ব্যবসায়ী আসিফ ইবনে আলমের নামটি বেশি শুনা যাচ্ছে। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাকে মনোনয়ন দেয়া হলে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও এলাকার আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা জানান।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মী ও সাধারণ মানুষদের সাথে কথা বলে জানা গেছে, বর্তমানে এই আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা নিয়োগ বাণিজ্য, খাস পুকুর বাণিজ্য, নামে বেনামে প্রকল্প দেখিয়ে টি.আর-কাবিখা ও কাবিটা প্রকল্পের অর্থ হরিলুট, টাকার বিণিময়ে বিএনপি জামায়াতের নেতাকর্মীদের বিভিন্ন স্কুল কলেজে নিয়োগ, দলের ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন, যুদ্ধাপরাধ মামলার আসামী ও জামায়াত নেতাদের সাথে সখ্যতা গড়ে তুলে তাদের ডিও লেটার দেয়া সহ নানা অপকর্মের কারনে তৃণমুলের আস্থা হারিয়েছেন।

অন্য যেসব মনোনয়ন প্রত্যাশী রয়েছেন তারাও কোন না কোন ভাবে এলাকায় আলোচিত। কারও বিরুদ্ধে রয়েছে সাঁওতাল সম্প্রদায়ের জমি দখল ও চেক জালিয়াতির অভিযোগ, কারও বিরুদ্ধে রয়েছে ছাত্রদলের রাজনীতি ছেড়ে এসে রাতারাতি যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হওয়ার অভিযোগ। আবার কেউ কেউ আওয়ামী লীগের বড় বড় পদ পদবীধারী হওয়া সত্বেও তৃণমুলের আস্থা অর্জন করতে ব্যার্থ হয়েছেন।

এদিক থেকে ক্লিন ইমেজের কারনে তৃণমুলের আস্থা অর্জন করতে সফল হয়েছেন তরুন ব্যবসায়ী আসিফ ইবনে আলম তিতাস। জন্মস্থান ঢাকাতে হলেও গত ১৭/১৮ বছর ধরে এই এলাকার মানুষের সাথে রয়েছে তার নিবিড় যোগাযোগ। লেখাপড়া ও ছাত্র রাজনীতির ফাঁকে ফাঁকে এলাকার বিভিন্ন সামাজিক সাংস্কৃতি অনুষ্ঠানে নিয়মিত অংশ নিয়েছেন। লেখাপড়া ও ছাত্র রাজনীতির পাঠ চুকিয়ে যুক্তরাজ্য থেকে দেশে এসে এই এলাকার মানুষের পাশে থেকেছেন সব সময়।

বেসরকারি টেলিভিশন চ্যানেল গুলোর টকশোতে উপস্থিত হয়ে বর্তমান সরকারের উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে কথা বলেছেন প্রতিনিয়ত। সবকিছু বিবেচনায় এনে আসিফ ইবনে আলম তিতাস এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বলে মনে করছেন এই সংসদীয় এলাকার আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা। এই আসনটি আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত হলেও আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়নে ভুল সিদ্ধান্ত গ্রহন করা হলে এই আসনটি হাতছাড়া হবে আওয়ামী লীগের। এ কারনে দুর্নীতিগ্রস্থ প্রার্থীদের মনোনয়ন না দিয়ে ক্লিন ইমেজের প্রার্থী মনোনয়ন দেয়ার ব্যাপারে জোর দাবি এই আসনের আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের।

স্থানীয় বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তির সাথে কথা বলে জানা গেছে, এই আসনে আগামী নির্বাচনে তরুন ব্যবসায়ী আসিফ ইবনে আলম তিতাসকে মনোনয়ন দেয়া হলে দল-মত নির্বিশেষে সবাই নৌকায় ভোট দিবে। বিশেষ করে তরুন প্রজন্ম ও নারী ভোটাররা আসিফ ইবনে আলম তিতাসের দিকেই বেশি ঝুঁকছেন।

বিভিন্ন রাজনৈতিক দলের কয়েকজন নেতাকর্মী ও সাধারণ ভোটাররা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আসিফ ইবনে আলম তিতাসকে দল দেখে নয়, আমরা ব্যাক্তি ও তার সততা আদর্শের জন্য ভোট দেব। তিনি যখন যতটুকু পেরেছেন এই এলাকার সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন। এই এলাকার কোন মানুষ ঢাকায় চিকিৎসা নিতে গেলে তিনি তার সাধ্যমত সাহায্য সহযোগীতা করেছেন। তার কাছ থেকে মানুষ কখনও খালি হাতে ফেরেননি।

আওয়ামী লীগের হাইকমান্ড সূত্রে জানা গেছে, আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্লিন ইমেজের তরুন নেতাদের মনোনয়ন দেয়ার বিষয়ে বেশ তৎপর। পাশাপাশি অনিয়ম দূর্নীতিতে জর্জরিত প্রার্থীদের মনোনয়ন না দেয়ার বিষয়েও কঠোর রয়েছেন।

মনোনয়ন পাওয়ার বিষয়ে তরুন ব্যবসায়ী আসিফ ইবনে আলম তিতাস বলেন, সাধারন মানুষের সেবা করার জন্য ছাত্রবেলা থেকে রাজনীতি করি। সাধারণ মানুষের জন্যই আমি মনোনয়ন চেয়েছি। আমি ক্ষমতা চাইনা। আমি চাই সাধারণ মানুষের কর্মী হয়ে তাদের পাশে দাঁড়াতে। দলীয় সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী যদি কর্মের মূল্যায়ন করেন, সততার মূল্যায়ন করেন তাহলে আমি অবশ্যই মনোনয়ন পাবো ইনশাআল্লাহ।

দেখা হয়েছে: 495
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪