|

রাজশাহী-৬ আসনে বিএনপির দলীয় প্রার্থী নুরুজ্জামান

প্রকাশিতঃ ৭:২৭ অপরাহ্ন | ডিসেম্বর ২৬, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে নুরুজ্জামান খাঁন মানিককে মনোনয়ন দেয়া হয়েছে। মঙ্গলবার বিএনপির মহাসচিব স্বাক্ষরিত একটি চিঠি নির্বাচন কমিশনে মানিককে চূড়ান্ত প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক বরাদ্দ দিতে আহবান জানানো হয়েছে।

জানা যায়, রাজশাহী জেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আব্দুল কাদের গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাইয়ের দিন আবু সাঈদ চাঁদের প্রার্থীতা বাতিল করেন। পরে তিনি হাইকোটে প্রার্থীতা ফিরিয়ে পাওয়ার জন্য আবেদন করেন। এই আবেদনের প্রেক্ষিতে ২০ ডিসেম্বর হাইকোর্ট তাঁর প্রার্থীতা স্থগিত করেন। কিন্তু তিনি পূনরায় উচ্চ আদালতে আবেদন করলে ২৪ ডিসেম্বর আবারও তাঁর প্রার্থীতা স্থগিত করেন।

ফলে আবু সাইদ চাঁদের নির্বাচনে অংশ গ্রহনের সকল পথ বন্ধ হয়ে গেছে। ফলে তাঁর এ নির্বাচন থেকেও সবশেষে ছিটকে পড়লেন। তবে সকল জল্পনা কল্পনা শেষে নুরুজ্জামান খাঁন মানিককে মনোনয়ন দেয়া হয়েছে। বিএনপির মহাসচিব স্বাক্ষরিত একটি চিঠি নির্বাচন কমিশনে মানিককে চূড়ান্ত প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক বরাদ্দ দিতে আহবান জানানো হয়েছে।

তবে বাঘা উপজেলা বিএনপির সাবেক সভাপতি নুরুজ্জামান খাঁন মানিকের দলীয় প্রার্থী চুড়ান্তর বিষয়ে নিশ্চিত করেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন।

এ বিষয়ে রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তা এসএম আব্দুল কাদের বলেন, এখান থেকে আমার কিছু করার নাই। নির্বাচন কমিশন থেকে নির্দেশনা না আশা পর্যন্ত প্রার্থী হিসেবে নুরুজ্জামান খাঁন মানিককে প্রতীক বরাদ্দ দেয়া সম্ভব নয়।

দেখা হয়েছে: 433
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪