|

রুয়েটে ছাত্রলীগের দু’গ্রপের সংঘর্ষে আহত ৮,কমিটি স্থগিত

প্রকাশিতঃ ৫:১৬ অপরাহ্ন | মার্চ ১১, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ে (রুয়েট) আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গুরুপের সংঘর্ষের ঘটনায় কমিটির সকল কার্যক্রম স্থগিত করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও শহীদ আবদুল হামিদ হলে সংঘর্ষের ঘটনায় আটজন আহত হয়।

এ ঘটনার পর আতঙ্কে শুক্রবার সকালে শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগ করতে দেখা গেছে। মতিহার থানার (ওসি) শাহাদত হোসেন খান জানান, সিনিয়র ছাত্রলীগ নেতাকে সম্মান না দেখানোর অভিযোগে রাতে এ সংঘর্ষের ঘটনার সূত্রপাত ঘটে।

এসময় রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতি শুরু হয়। এরপর সভাপতির সমর্থকরা জড়ো হয়ে হলের গেট বন্ধ করে দেয়। এবং অন্যপক্ষের সমর্থকদের পিটিয়ে জখম করে।

রাত সোয়া ১২টার দিকে পুলিশ ও মহানগর ছাত্রলীগের নেতারা গিয়ে পরিস্থিতি হয়ে তাদেরকে শান্ত করেন। এরপর হামিদ হল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। ওসি শাহাদত হোসেন খান আরো বলেন, এখন পরিস্থিতি শান্ত রয়েছে। ক্যাম্পাসে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। হলের ভেতরে সংঘর্ষ চলাকালে তিনটি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। পরে আহত অবস্থায় আটজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

পরে আহত মাহাথির, রাজ, আশিক, আবির, ইমরান ও রাজনকে রাজশাহী সিডিএম হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে সংঘর্ষের পর রাতেই রুয়েট ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় কমিটি।

সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, কেন্দ্রীয় কমিটির জরুরি সিদ্ধান্ত মোতাবেক রুয়েট শাখার সকল কার্যক্রম স্থগিত করা হলো। সেই সঙ্গে সভাপতি নাঈম রহমান নিবিড়ি ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান তপু দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় কেন আপনাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে যথাযথ কারণ দর্শাতে নির্দেশ দেয়া হয়েছে।’

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে ৪৮ ঘণ্টার মধ্যে রুয়েট শাখার সভাপতি ও সাধারণ সম্পাদককে যথাযথ কারণ দর্শাতে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা। উল্লেখ্য,গত ২৩ জানুয়ারি রাতে শহীদ আবদুল হামিদ হলে এই দুইপক্ষের সমর্থকদের সংঘর্ষে ১১ জন আহত হয়।

দেখা হয়েছে: 322
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪