|

র‍্যাগিং নিষিদ্ধ হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ে

প্রকাশিতঃ ৩:৩৩ অপরাহ্ন | নভেম্বর ১৩, ২০১৮

ইবি প্রতিনিধিঃ
র‌্যাগিং এবং র‍্যাগিংয়ের নামে যেকোনো ধরনের শারীরিক ও মানসিক হয়রানি প্রতিরোধের ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের সূত্রে জানা গেছে র‌্যাগিং রোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাসের কোথাও কোনো ধরনের র‌্যাগিংয়ের অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বর্তমান সময়ে বিশ্ববিদ্যালয় গুলোতে র‌্যাগিং একটি সামাজিক ব্যাধিতে পরিনত হয়েছে। র‌্যাগিংয়ের কারনে বিশ্ববিদ্যালয়ের পড়ালেখার পরিবেশ বিঘ্নিত হয় বলে ধারনা অনেকের।র‍্যাগিংয়ে আক্রান্ত শিক্ষার্থীরা মানসিক বিকারগ্রস্ত হয়েছে বহু ক্ষেত্রে।
এ পরিস্থিতিতে ক্যাম্পাস ঘুরে দেখা যায়, সকল শিক্ষার্থীর অবগতির জন্য ইবির কোথাও কোন প্রকার র‌্যাগিং করা যাবে না এই মর্মে ক্যাম্পাসের সর্বত্র,

ইবিতে র‍্যাগিং সম্পূর্ণ নিষিদ্ধ
-কর্তৃপক্ষ
(Ragging is strictly prohibited at IU)

লেখা সম্বলিত লিফলেট দেখা যাচ্ছে। এছাড়া ইবির অফিশিয়াল ওয়েব সাইডের স্ক্রলিংয়ে একই লেখা দেখা গেছে। কেউ র‌্যাগিং করলে বা করতে উদ্বুদ্ধ করার অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানা গেছে।

এব্যাপারে প্রক্টর অধ্যাপক ড.মাহবুবুর রহমানের কাছে জানতে চাওয়া হলে তিনি “অপরাধ বার্তাকে”বলেন, ক্যাম্পাসে কোন অবস্থাতেই আমরা র‍্যাগিংকে বরদাস্ত করছিনা। আজ থেকে র‍্যাগিং সম্পূর্ণরুপে নিষিদ্ধ করা হলো। যে এর সামান্যটুকু ব্যাতিক্রম ঘটাবে কঠোর ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত আসন্ন ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শারীরিক মানুষিকসহ যে কোনো ধরনের হয়রানি বন্ধে গৃহীত কার্যকর পদক্ষেপগুলোর মধ্যে র‍্যাগিং প্রতিরোধ অন্যতম।

দেখা হয়েছে: 525
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪