|

লক্ষ্মীপুরে আচরণবিধি মানছে না ছাত্রলীগ

প্রকাশিতঃ ৮:৩৬ অপরাহ্ন | নভেম্বর ১৭, ২০১৮

স্টাফ রিপোর্টার:

নতুন নেতৃত্বে এসেই বিতর্কিত কাজ করছে লক্ষ্মীপুরে ছাত্রলীগের দুই নেতা। নির্বাচনী আচরণ-বিধি লঙ্গন করে নৌকা মার্কায় প্রচারণা চালাচ্ছেন তারা। শনিবার (১৭ নভেম্বর) বিকেলে জেলা শহরের পিটিআই ভবনের নিরাপত্তা দেওয়ালসহ আশপাশে কয়েকটি স্থানে লিখনীর মাধ্যমে দলের পক্ষে ভোট চেয়ে বিভিন্ন স্লোগান লেখা হয়।

এতে দেখা যায় ‘শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন, নবীনদের প্রথম ভোট মুক্তিযোদ্ধের পক্ষে হোক’সহ একাধিক লেখা।

লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ফাহাদ বিন কামাল মাহি ও যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াদ হোসেন রাব্বী উদ্যোগে এসব লেখা হয়েছে।

এদিকে লক্ষ্মীপুর জেলা তথ্য অফিস গত কয়েকদিন ধরে নির্বাচনী আচরণ বিধি লঙ্গন না করার জন্য প্রচারণা চালাচ্ছেন। এতে বলা হচ্ছে রবিবার (১৮ নভেম্বর) রাত ১২টার মধ্যে নিজ খরচে নির্বাচনী প্রচারনা সংবলিত ব্যানার, পেস্টুন ও দেওয়াল লিখন অপসারণের জন্য।

এরআগেও ১৪৪ ধারা ভঙ্গ করে পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রের পাশে কলেজ মাঠে ককটেল বিস্ফোরণ করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচন আচরণবিধি মালার ১২ ধারায় স্পষ্ট বলা আছে- ভোটগ্রহণের তিন সপ্তাহ আগে কোনো প্রকার প্রচার শুরু করা যাবে না। একই সঙ্গে বিধিমালার ১০ (ঙ) ধারা অনুযায়ী- নির্বাচনী প্রচারণার জন্য প্রার্থীর ছবি বা প্রার্থীর পক্ষে প্রচারণামূলক কোনো বক্তব্য দেয়া যাবে না।

জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরিফ বলেন, দেওয়ালের লেখনী গুলো আমি দেখিনি।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাজাহান আলী বলেন, বিষয়টি আমি জানি না। তবে তাদেরকে বলে দেওয়া হবে আগামীকালের মধ্যে এসব মুছে ফেলার জন্য। এ বিষয়ে ব্যবস্থা নিতে পৌরসভার মেয়রকেও চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হবে।

দেখা হয়েছে: 578
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪