|

লক্ষ্মীপুরে ওয়াক্‌ফ জমি নিয়ে দ্বন্দ্ব: প্রতিপক্ষের ভয়ে একটি পরিবার

প্রকাশিতঃ ৮:১৮ অপরাহ্ন | এপ্রিল ১৪, ২০২১

লক্ষ্মীপুরে ওয়াক্‌ফ জমি নিয়ে দ্বন্দ্ব: প্রতিপক্ষের ভয়ে একটি পরিবার

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে দীর্ঘ কয়েক-বছর থেকে ওয়াক্‌ফ সম্পত্তি নিয়ে দ্বন্দ্বের রেশ লেগে আছে ফয়েজ আহম্মদ ও তার প্রতিপক্ষ সুলতান গংদের সাথে। বেশ কয়েকবার এ বিরোধকৃত সম্পত্তি নিয়ে মামলা-হামলা জড়িয়ে পড়েছেন উভয়পক্ষ। বর্তমানে ফয়েজ আহম্মদ ও তার সহ-পরিবার প্রতিপক্ষের ভয়ে চাপা আতংকে জীবন-যাপন করছেন।

লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের পশ্চিম চানখালী গ্রামের আফছার উদ্দিন হাজ্বী বাড়ীতে গিয়ে এসব তথ্য নিশ্চিত হওয়া যায়।

সরেজমিন গিয়ে জানা গেছে, ইতিমধ্যে ফয়েজ আহম্মদ তার থাকার বসত-ঘরটি ছোট থেকে একটু বড় করেছে জনসংখ্যা বাড়ার কারণে। এনিয়ে দেখা দিয়েছে দুইপক্ষের মাঝে নতুন করে দ্বন্দ্বের জ্বালা। এ ঘটনাকে কেন্দ্র করে যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে পরে বলে জানিয়েছেন গ্রামবাসী। তবে ক্যামেরা’র সামনে গ্রামবাসী ও প্রতিপক্ষের কেউ কথা বলে চাননি।

প্রসঙ্গত: ১৩২৬ সালে আফছার উদ্দিন হাজ্বী তার ৩ ছেলে নূর মিয়া,আনা মিয়া ও আনিছুল হক কে তার বন্দোবস্তকৃত ৬ একর সম্পত্তি, ৩টি খতিয়ানে ৩ জনের নাম উল্লেখ করে সাফ কাওয়ালা করে দেয়। বাংলাদেশ ওয়াক্‌ফ সম্পত্তি হিসাবে সবাই মোতালি।

দেখা হয়েছে: 397
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪