|

লক্ষ্মীপুরে ছাত্রলীগের শরীফ-নিশানের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

প্রকাশিতঃ ১০:৫৩ অপরাহ্ন | অগাস্ট ২৭, ২০২০

লক্ষ্মীপুরে ছাত্রলীগের শরীফ-নিশানের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ সমিতির শ্রমিক সর্দারের কাছ থেকে চাঁদা দাবির অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে শ্রমিক সর্দার মো. সবুজ এ অভিযোগ করেন। শ্রমিক সর্দার ৩ লাখ টাকা দিতে চাইলেও আরও বেশি টাকার দাবিতে নিচ্ছে না ওই দুই নেতা।

ভুক্তভোগী মো. সবুজ জেলা শহরের মজুপুর এলাকার বাসিন্দা। তিনি জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বেলায়েত হোসেন বেলালের আত্মীয়। ছাত্রলীগ নেতাদের ভয়ে সবুজ পালিয়ে বেড়াচ্ছেন।

অভিযোগ সূত্র জানায়, পল্লী বিদ্যুতের কাজের দায়িত্ব পাওয়া ঠিকাদারী প্রতিষ্ঠান শ্রমিক সর্দার সবুজকে খুঁটি আনা নেওয়ার কাজ দেয়। সেই সুবাধে সবুজ নিয়মিত খুঁটি আনা নেওয়া করছে। কিন্তু হঠাৎ করে জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান নেতাকর্মী নিয়ে পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয়ে সবুজকে খুঁজতে হানা দেয়।

একপর্যায়ে তারা সবুজের কাছে চাঁদা দাবি করে। ঘটনাটি সবুজ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন বকুলকে জানান। পরে জেলা ছাত্রলীগ নেতাদের সঙ্গে বৈঠক করে ৩ লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু টাকা দিতে গেলে ছাত্রলীগের ওই দুই নেতা টাকা নেয়নি।

ছাত্রলীগ নেতাদের দাবি, আরও লোকজন আছে, টাকার পরিমাণও বাড়াতে হবে। এনিয়ে বিপাকে পড়ে সবুজ লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা শ্রমিক লীগের আহবায়ক মামুনুর রশিদ ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলালকে বিষয়টি জানানো হয়। পরবর্তীতে ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছেও জেলা নেতাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে বলে জানা গেছে।

লক্ষ্মীপুরে ছাত্রলীগের শরীফ-নিশানের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

এদিকে চাহিদা মতো টাকা দাবি করে এখনো না পেয়ে শ্রমিকদের থেকে খুঁটি প্রতি ১০০ টাকা হারে জোরপূর্বক নিয়ে যাচ্ছে ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকের অনুসারীরা। লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয় থেকে প্রায় ২ কিলোমিটার দূরে সাহাপুর এলাকায় বৈদ্যুতিক খুঁটিগুলো রাখা হয়েছে। সেখান থেকেই খুঁটিগুলো কর্মস্থলে নেওয়ার সময় শ্রমিকদের কাছ থেকে চাঁদা আদায় করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

অভিযোগ অস্বীকার করে জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ বলেন, ঘটনাটি আমি জানি না।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, বিষয়টি আমি জেনেছি। তাদের সাথে কথা বলা হবে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি এ কে এম আজিজুর রহমান মিয়া বলেন, এ ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। তবে খোঁজ-খবর নেওয়া হবে।

দেখা হয়েছে: 396
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪