|

লক্ষ্মীপুরে ছেলে ধরা গল্পটি গুজব: এসপি মাহতাব

প্রকাশিতঃ ৩:০৫ অপরাহ্ন | জুলাই ০৯, ২০১৯

লক্ষ্মীপুরে ছেলে ধরা গল্প গুজব এসপি মাহতাব

রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুরে গত কয়েকদিন ধরে আশপাশের বিভিন্ন অঞ্চলগুলোতে ‘কল্লাকাটা’ কিংবা ‘ছেলেধরা’ সংশ্লিষ্ট কিছু খবর ছড়াচ্ছে। যদিও এখন পর্যন্ত এসব ঘটনার একটিরও কোনো সত্যতার প্রমাণ পায়নি আইন-শৃঙ্খলা বাহিনী।

তাই বিষয়টি সম্পূর্ণ গুজব মনে করেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন। তিনি জানান, মাঠ পর্যায়ে এ নিয়ে সার্বক্ষণিক কাজ করছে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার (৯ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ‘ছেলে ধরা’ মিথ্যা ও গুজব বলে তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার।

এসময় পুলিশ সুপার বলেন, সবাই শুনেছে কিন্তু এরকম কোনো ঘটনার সত্যতা পাওয়া যায়নি। আমরা অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকদের আশ্বস্ত করছি এবং এ ধরনের গুজব যাতে বিশ্বাস না করে সেজন্য বলছি। আমরা সবাইকে সতর্ক হতে বলবো কিন্তু আতঙ্কিত নয়। আপনাদের নিরাপত্তায় আইন-শৃংখলা বাহিনী প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

সাম্প্রতি লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্ধেহে কয়েকজনকে আটক করে স্থানিয় জনতা। পরে পুলিশের নিকট তাদেরকে সোপর্দ করে। এ বিষয়ে পুলিশ সুপার বলেন, আটককৃতদের বেশির ভাগই মানসিক ভারসাম্যহীন। তাই গুজবে কান না দিয়ে ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে পাঠানোর জন্য অভিবাবকদের প্রতি আহ্বান জানান তিনি।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, কেউই চোখে কিছু দেখেননি, সবাই শুনেছেন। আবার নামে-বেনামে অনেক ফেসবুক আইডি থেকে তথ্য-প্রমাণ ছাড়া এ ধরনের গুজবের খবরও ছড়িয়ে দেওয়া হচ্ছে।

এ বিষয়ে লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন আরো বলেন, ‘আমি মনে করি, পুলিশকে ব্যস্ত রাখার কৌশল কিংবা পদ্মাসেতুর বিষয়ে গুজব ছড়িয়ে সরকারের বিরুদ্ধে অপপ্রচার হতে পারে। মনে রাখতে হবে এরকম একটা ঘটনা ঘটলে তা কিন্তু সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। অপপ্রচার কারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

দেখা হয়েছে: 528
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪