|

লক্ষ্মীপুরে জোরপূর্বক পানি নিষ্কাশনের ব্যবস্থা: ক্ষতিরমুখে ফসলী জমি

প্রকাশিতঃ ১০:১৪ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৪, ২০২০

লক্ষ্মীপুরে জোরপূর্বক পানি নিষ্কাশনের ব্যবস্থা: ক্ষতিরমুখে ফসলী জমি

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে একটি অসাধু চক্র জোরপূর্বক পানি-নিষ্কাশনের পথ খুলে দিয়েছে এতে চলাচলপথ ও ফসলীর জমির ব্যাপক ক্ষতির সমমুখী রয়েছে। এ সম্পর্ক কিছুই জানেন না স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট’রা। তবে যেকোনো সময় অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার আশংকা রয়েছে।

কমলনগর উপজেলার চর-কালকিনী ইউনিয়নের (২নং ওয়ার্ড) চর-শামছুদ্দিন ও (৩নং ওয়ার্ড) চর-কালকিনী সীমান্তবর্তী এলাকা দিয়ে এ পানি নিষ্কাশনের চলাচলপথ খুলে দেয় স্থানীয় আব্দুল মতিন,শাহজাহান ও কামালসহ অনেকেই।

স্থানীয়বাসীর সূত্রে জানা গেছে, প্রতিহিংসা কারণে প্রভাব খাটিয়ে জোরপূর্বক অসাধু চক্রটি পানির চলাচলপথ থাকা সত্বেও নতুন করে এ পানি নিষ্কাশনের পথ খুলেছে।

এতে সবচেয়ে বেশি ক্ষতির মুখে রয়েছে সালেয়া বেগম নামে এক বিধবা নারীর সম্পত্তি। তিনি বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে গণমাধ্যমকর্মীদের আক্ষেপ প্রকাশ করে বলেন, প্রতিহিংসার কারণে নতুন করে এ পানির চলাচলপথ খুলছে সমাজ-বিরোধী একটি চক্র। তিনি প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

অভিযুক্ত আব্দুল করিম বলেন, কৃষকের ফসল ক্ষতি হচ্ছে। তারা পানির চলাচলপথ খুলে দিয়েছে। এছাড়াও অনেক পরিবার পানি-বন্দী হয়ে মানবেতর জীবন-যাপন করছে। যেখান দিয়ে সাবেক পানি চলাচলপথ রয়েছে। সেখান দিয়ে পানি দ্রুত নামে না। তাই গ্রামবাসী ঐক্যবদ্ধ হয়ে পানি নিষ্কাশনের পথ খুলছে।

দেখা হয়েছে: 406
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪