|

লক্ষ্মীপুরে পরিবহণ শ্রমিকদের ধর্মঘট, দূর্ভোগে যাত্রীরা

প্রকাশিতঃ ১:০৩ অপরাহ্ন | অক্টোবর ২৮, ২০১৮

রুবেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে সারাদেশের মতো লক্ষ্মীপুরেও ধর্মঘট পালন করছে পরিবহন মালিক ও শ্রমিকরা। রবিবার (২৮ অক্টোবর) সকাল ৬টা থেকে বাস, ট্রাক, পিকআপভ্যান ও লেগুনা বন্ধ রেখে এ কর্মসূচি পালন করছে তারা। এতে দূর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এদিকে সকালে লক্ষ্মীপুর বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, দূরপাল্লাগামী সব ধরনের বাস বন্ধ রাখা হয়েছে। খোলা হয়নি কোন বাস কাউন্টার। বাস না পেয়ে অনেক যাত্রী বাড়ি ফিরে গেছেন। এছাড়া শহরের দক্ষিণ তেমুহনী, উত্তর তেমুহনী ও ঝুমুর সিনেমা হল এলাকায় যাত্রীদেরকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। জেলার অভ্যন্তরীণ রুটেও বাস-ট্রাক চলাচল করতে দেখা যায়নি। এতে যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।

অন্যদিকে বাস, মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান চলাচল বন্ধ করতে শহরের বিভিন্ন স্থানে পরিবহন শ্রমিকরা অবস্থান করছেন। তবে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে কোথাও দেখা যায়নি।

বাস চালক জাহাঙ্গীর আলম বলেন, এ আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়। আমাদের স্বার্থ রক্ষার জন্যই এ আন্দোলন করছি।
লক্ষ্মীপুর জেলা (দক্ষিণ) বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আল মাসুদ বলেন, সড়ক দুর্ঘটনার মামলা জামিনযোগ্য করতে হবে। চালকরা ৫ লাখ টাকা জরিমানা দিতে পারবে না। ৮ম শ্রেণি নয় চালকদের লাইসেন্সের জন্য ৫ম শ্রেণি পাশের আইন করতে হবে। এগুলোসহ ৮টি দাবি আদায়ে ধর্মঘট পালন করা হচ্ছে।

প্রসঙ্গত, সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে শনিবার (২৭ অক্টোবর) বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে ধর্মঘটের সিদ্ধান্ত জানানো হয়। এর আগে ১৯ সেপ্টেম্বর সংসদে পাস হয় সড়ক পি
রবহন আইন-২০১৮। এতে দুর্ঘটনা কবলিত যানবাহনের চালক জামিন পাবেন না বলে উল্লেখ করা হয়। একইসঙ্গে চালক অপরাধী হিসেবে প্রমাণিত হলে ৩০২ ধারায় ফাঁসির বিধান রাখা হয়।

দেখা হয়েছে: 626
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪