|

লক্ষ্মীপুরে শহীদের স্বরণে ছাত্রলীগের আলোচনা সভা

প্রকাশিতঃ ২:১৯ অপরাহ্ন | অগাস্ট ৩০, ২০২২

লক্ষ্মীপুরে শহীদের স্বরণে ছাত্রলীগের আলোচনা সভা

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর: “শোক হোক শক্তি, শোক হোক জাগরণ। মুজিব তুমি স্মৃতিতে শ্রদ্ধায় থাকবে আমরণ” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শোকাবহ আগস্ট হাজার বছরের শেষ্ঠ বাঙ্গালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদের স্বরণে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে লক্ষ্মীপুর সরকারি কলেজের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান ও বিশেষ অতিথি লক্ষ্মীপুর (সদর) পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া।

জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন ভূঁইয়ার সঞ্চালনায় এতে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না, আবদুল মতলব, সাইফুল হাসান পলাশ, শাহজাহান কামাল, ফরিদা ইয়াসমিন লিকা, জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি মো. বেলাল হোসেন, শ্রমিকলীগ নেতা মো. মামুনুর রশিদ, ইউসুফ পাটোয়ারী, যুবলীগ নেতা শেখ জামান রিপন, মো. আশরাফুল আলম, মো.মিরাজ, লক্ষ্মীপুর সরকারি কলেজ শাখার সভাপতি ফাহাদ বিন কামাল মাহি, সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন, জেলা ছাত্রলীগের সহসভাপতি নজরুল ইসলাম বাপ্পি ও রামগতি উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখী।

এসময় বক্তরা বলেন, খুনিরা মনে করছে বঙ্গবন্ধুকে হত্যা করে, তারা এদেশ থেকে বঙ্গবন্ধুর নাম মুছে দিবে। কিন্তু তারা পারেনি। আজ কোটি মানুষের মাঝে বঙ্গবন্ধু বেঁচে আছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা তাঁর নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বক্তরা আরও বলেন, বঙ্গবন্ধুর ছোটবেলা নাম ছিলো খোকা। যখন তিনি দেশের জন্য আস্তে-আস্তে কাজ করেন তখন এদেশের মানুষ তাঁকে উপাধি দিলো মুজিব। আর যখন বঙ্গবন্ধু সম্পূর্ণভাবে দেশের জন্য কাজ করলেন, তখন এদেশ বাসী বঙ্গবন্ধুর নাম দিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। অর্থাৎ খোকা থেকে আজকের বঙ্গবন্ধু।

তোমার যদি মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে চাও, তাহলে আগে তোমরা বঙ্গবন্ধুর বই পড়। তখন জানতে পারবে এদেশের স্বাধীনতার সঠিক ইতিহাস।

লক্ষ্মীপুরে শহীদের স্বরণে ছাত্রলীগের আলোচনা সভা

দেখা হয়েছে: 113
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪