|

লক্ষ্মীপুরে শুরু হয়েছে মাসব্যাপী স্বাধীনতা মেলা

প্রকাশিতঃ ৮:৩৬ অপরাহ্ন | মার্চ ২৪, ২০১৮

লক্ষ্মীপুরে-শুরু-Monthly Independence Mela started in Laxmipur

স্টাফ রিপোর্টার:

লক্ষ্মীপুরে মাসব্যাপী স্বাধীনতা মেলা শুরু হয়েছে। রবিবার (২৪ মার্চ) দুপুরে জেলা স্টেডিয়ামের আউটডোর মাঠে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে আনুষ্ঠানিক ভাবে মাসব্যাপী এ মেলা উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এ.কে.এম শাহজাহান কামাল (এমপি)।

জেলা মুক্তিযোদ্ধা সাংসদ ও উন্নয়ন ব্যুরো যৌথভাবে এই মেলা পরিচালনা করার কথা রয়েছে। দেশের ১৭ টি জেলা থেকে ২০ টি প্রতিষ্ঠান এবারের মেলায় অংশ নিবেন বলে জানান আয়োজকরা।

আয়োজক জানান, ৭০ টি বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন ও স্টল নিয়ে মেলা প্রাঙ্গন সাজানো হয়েছে। এর মধ্যে নারী উদ্যোক্তাদের জন্য ৫ টি স্টল বরাদ্দ রয়েছে। মেলার ভেতরটায় বেশ ফাঁকা জায়গা রেখে এর দুই প্রান্ত ইকোপার্কের আদলে নির্মান করা হয়েছে ঝরর্ণা। মেলায় একটি সার্কাস, একটি পুতুল নাচ, মটর সাইকেল খেলা, রাধাঁ চক্কর, এবং বাহিরের দর্শনার্থীদের জন্য নামাজের ব্যবস্থায় রয়েছে।

মেলার সাবির্ক নিরাপত্তায় মেলা প্রাঙ্গণে সিসিটিভি স্থাপন করা হয়েছে। লক্ষ্মীপুর জেলা পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ থেকে সিসিটিভি পর্যবেক্ষণ করা হবে। পুলিশ, যার্ব আনসার এছাড়াও রয়েছে সেচ্ছাসেবী সংগঠন । ২৬ এপ্রিল পর্যন্ত্র প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১১ টা পযর্ন্ত্র এ মেলা উম্মুক্ত থাকবে।

প্রবেশে টিকিটের মূল্য ২০ টাকা। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা পরিষদের চেয়াম্যান মোহাম্মদ শাহজাহান,জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারন সম্পাদক এড: নুর উদ্দিন চৌধুরী নয়ন, সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার, লক্ষ্মীপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজল কান্তি দাস প্রমুখ।

মেলা শুভ উদ্বোধন কালে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার যে সকল প্রতিশ্রুতি দিয়েছেন লক্ষ্মীপুর জেলা বাসীর জন্য তা দ্রুততম শেষ করার নিদের্শ দিয়েছেন। জেলা আওয়ামীলীগের নেতাদের উদ্দেশ্য করে বলেন আগামী ৬ মাসের মধ্যে প্রকল্পের নিমার্ণ কাজ শেষ না হওয়া পযর্ন্ত্র নতুন করে কোনো প্রকল্পের কথা প্রধানমন্ত্রীর কাছে চাওয়া যাবে না।

লক্ষ্মীপুরে-শুরু-Monthly Independence Mela started in Laxmipur

দেখা হয়েছে: 361
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪