|

লক্ষ্মীপুরে হামছাদীতে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন

প্রকাশিতঃ ৯:১৯ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২০, ২০২০

লক্ষ্মীপুরে হামছাদীতে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন

মো: রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীর স্বাস্থ্যসবো নিশ্চিত করার লক্ষ্যে লক্ষ্মীপুর সদর উপজলোর উত্তর হামছাদী ইউনিয়নের (হাসন্দি গ্রামে) ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নবনির্মিত ভবন উদ্বোধন করা হয়। বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে শিশু কল্যাণ কেন্দ্রের সামনে এক আলোচনা সভায় আয়োজন করা হয়।

লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আশফাকুর রহমান মামুনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ফেনী-৩ আসনের সংসদ সদস্য লেঃ জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী।

উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান হোসেন নান্নুর সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, চররুহিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির পাটওয়ারী, খুলনাস্থ বৃহত্তর নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, মা মনি প্রকল্পের ডিরেক্টর সুমনা সাফিনা ও শিশু কল্যাণ কেন্দ্রের জমিদাতা জহিরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে সরকার প্রতিটি মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করছে। মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মাণ করে প্রসূতি মায়েদের সেবা দেওয়া হচ্ছে। কোন মা যেন বাড়িতে সন্তান জন্ম দিতে গিয়ে দুর্ঘটনার শিকার না হয় সেদিকে স্বজনদের লক্ষ্য রাখতে হবে।

প্রসঙ্গত, স্বাস্থ্য অধিদপ্তরের অর্থায়নে ও তত্ত্বাবধানে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে কেন্দ্রের দুটি তিন তলা ভবন নির্মাণ করা হয়।

দেখা হয়েছে: 825
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪