|

লক্ষ্মীপুরে ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

প্রকাশিতঃ ১২:৫৭ অপরাহ্ন | মার্চ ২৬, ২০১৯

লক্ষ্মীপুরে ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

রুবেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি: কুচকাওয়াজ ও শারীরিক কসরত মধ্যে দিয়ে লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায়-৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) ভোরে ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসরটির সূচনা হয়। সকালে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়; পরে মুক্তিযুদ্ধ স্মৃতিফলকে পুষ্পার্ঘ্য অর্পণ কর।

এসময় উপস্থিত ছিলের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূর উদ্দিন চৌধুরী নয়ন ও লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান প্রমূখ।

লক্ষ্মীপুরে ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এছাড়া জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, বিএনপি, যুবদল, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা মুক্তিযুদ্ধ স্মৃতিফলকে পুস্পার্ঘ্য অর্পণ করেন। পরে শহরের বাগবাড়ীস্থ গণকবরে শহীদদের রূহের মাগফেরাত কামনা করে মোনাজাত ও পুস্পার্ঘ্য অর্পন করা হয়।



এদিকে দিবসটি উপলক্ষে সকাল ৮টায় জেলা স্টেডিয়ামের মাঠে জেলা প্রশাসক (ডিসি) কর্তৃক আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়েছে। পরে স্টেডিয়াম মাঠে আগত শিক্ষা-প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা মুক্তিযুদ্বের সময় বিভিন্ন চিত্র তৈরী করে অতিথিদের মুগ্ধকরে তুলে।

এছাড়াও জেলার রামগতি কমলনগর রায়পুর ও রামগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে পৃথকভাবে দিবসটি পালন করছে। দিনভর লক্ষ্মীপুরে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন থাকছে।

লক্ষ্মীপুরে ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

দেখা হয়েছে: 348
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪