|

শরীয়তপুরের ডামুড্যায় আইনের তোয়াক্কা না করে সড়কের পাশ থেকে কাটছে মাটি

প্রকাশিতঃ ৬:৩৮ অপরাহ্ন | জুন ০১, ২০২২

শরীয়তপুরের ডামুড্যায় আইনের তোয়াক্কা না করে সড়কের পাশ থেকে কাটছে মাটি

মো. মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের ডামুড্যা উপজেলার শিধুল কুড়া ইউনিয়নের, শিধুল কুঁড়া গ্রামে নিয়ম-নীতির তোয়াক্কা না করে এক্সেভেটর মেশিন (ভেকু) দিয়ে সড়ক ও জনপদ বিভাগের সড়কের কাছ থেকে মাটি কেটে বিক্রি করছেন তোতা হাইকর ও হাবিব মিয়া।

স্থানীয়দের অভিযোগ রাস্তার কাছ থেকে মাটি কাটায় ভবিষ্যতে সড়কটি ভেঙে যাওয়ার সম্ভাবনা বেশি। এছাড়া রাস্তার উপর গাড়ি রাখায় দূর্ঘটনার সম্ভাবনাও আছে।

ঘটনা স্থলে গিয়ে দেখা যায়, ১০-১৫ টি মাহিন্দ্র গাড়ি গোসাইরহাট যাওয়ার মূল সড়কে দাঁড় করিয়ে রেখে সড়কের কাছ থেকেই মাটি কেটে বিক্রি করছেন। এতে রাস্তা নষ্ট হচ্ছে এবং রাস্তার উপর অনেক গাড়ি একসাথে রাখায় দূর্ঘটনার আশংকারও সৃষ্টি হয়েছে।

জানা গেছে, এই মাটি কাটার স্থানের পাশের সড়কটি, সড়ক ও জনপদ বিভাগের।

জমির মালিক তোতা হাইকর ও মাটি বিক্রেতা হাবিব মিয়া বলেন, এই মাটি গোসাইরহাট রাস্তার কাজের জন্য নেওয়া হচ্ছে।

মাটি কাটার বিষয়ে শিধুল কুড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান জানান, আমরা গিয়ে গত সপ্তাহে মাটি কাটা বন্ধ করে দিয়ে এসেছি এবং উপজেলা নির্বার্হী কর্মকর্তা নাহিয়ান আহম্মেদ স্যার, ও তার পিএ’কে জানিয়েছি।

সড়ক ও জনপদ বিভাগের সার্ভেয়ার মোঃ সিদ্দিকুর রহমান বলেন, সড়ক বিভাগের সড়কের কাছের জায়গা থেকে মাটি কাটার কোনো নিয়ম নাই, আমি এখনি শুনলাম ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখবো।

দেখা হয়েছে: 199
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪