|

শরীয়তপুরে টাকার বিনিময়ে সামাজিক সংগঠনের ব্যানারে মানববন্ধন

প্রকাশিতঃ ১০:০৭ অপরাহ্ন | অক্টোবর ১১, ২০২০

শরীয়তপুরে টাকার বিনিময়ে সামাজিক সংগঠনের ব্যানারে মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর সদর উপজেলার ডোমসার ইউনিয়নের সুজনদল গ্রামে ৯ অক্টোবর তৃতীয় শ্রেীণর এক স্কুল ছাত্রী (৮) কে ধর্ষণের চেষ্টা করায় থানায় মামলা হয়। এই ঘটনাকে পুঁজি করে কথিত নাগরিক অধিকার নামে একটি সংগঠন ধর্ষণের চেষ্টার খবর বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার করবে বলে ধর্ষিতার পরিবারের সাথে চুক্তি করে মানববন্ধন করেছে।

এই ধর্ষণ চেষ্টার প্রতিবাদে কথিত মানববন্ধনের সাথে শরীয়তপুরের ভূইফোর কতিপয় সাংবাদিকও জড়িত রয়েছে বলে জানাগেছে।

জানাগেছে, নাগরিক অধিকার নামে একটি সংগঠন ওই ভূক্তভোগীর চাচাতো বোনের সাথে ১০ হাজার টাকার বিনিময়ে মানববন্ধন করবে। মানবন্ধন পরবর্তী বিভিন্ন পত্র-পত্রিকা, টেলিভিশন ও অনলাইন মিডিয়ায় সংবাদ প্রকাশ করার কথাও চুক্তিতে উল্লেখ করা হয়েছে।

চুক্তিমতে রোববার সকাল ১০ টায় শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নাগরিক অধিকার কেন্দ্রীয় কমিটির কথিত সভাপতি এস এম আবুল কালাম সংগঠনের ১০/১৫ জন নেতা-কর্মীদের নিয়ে মানববন্ধনে উপস্থিত ছিলেন।

ধর্ষণ চেষ্টার শিকার ছাত্রীর চাচা মফেজ সরদার ও চাচাতো বোন কনিকা আক্তার জানান, শরীয়তপুর নাগরিক অধিকারের সভাপতি আবুল কালাম আজাদের সাথে মানববন্ধন ও পত্র-পত্রিকায় প্রকাশের চুক্তি হয়। চুক্তি মোতাবেক তাদেরকে দুইদিনে ৭ হাজার টাকা পরিশোধ করা হয়েছে। সংবাদ প্রকাশের পরে চুক্তির অবশিষ্ট টাকা পরিশোধ করব। জেলার সকল সাংবাদিকদের চুক্তির টাকা থেকে ভাগ দেওয়া হবে বলেও তাকে জানিয়েছে সংগঠনের নেতা।

শরীয়তপুর নাগরিক অধিকারের কেন্দ্রীয় কমিটির কথিত সভাপতি এস এম আবুল আজাদ জানায়, আমার মানববন্ধন করার কথা। সংগঠনের ব্যানারে মানববন্ধন করেছি। তখন সাংবাদিকরা উপস্থিত ছিলো, তাদের টাকা দিয়েছে। তারাই বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশ করবে।

দেখা হয়েছে: 710
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪