|

শরীয়তপুরে ট্রলার ডুবিতে মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার, নিখোঁজ-৪

প্রকাশিতঃ ৪:৪৩ অপরাহ্ন | মে ২৮, ২০২১

শরীয়তপুরে ট্রলার ডুবিতে মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার, নিখোঁজ-৪

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার পদ্মা নদীর নৌরুটে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।
ট্রলার ডুবির ঘটনায় মুক্তিযোদ্ধা আব্দুর রহমান আকন(৭০) নামের একজনের মরদেহ উদ্ধার করেছে নৌ পুলিশ।

এছাড়া শিশুসহ চারজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

জাজিরা উপজেলা প্রশাসন ও জাজিরা থানা সূত্রে জানা যায়, ঘূর্নিঝর ইয়াসের প্রভাবে পদ্মা নদীতে বৈরী আবহাওয়ার সৃষ্টি হওয়ার কারণে মঙ্গল মাঝীর ঘাট ও শিমুলিয়া নৌরুটের সকল নৌযান বন্ধ থাকায় ২৭ মে বৃহস্পতিবার বিকালে জাজিরা উপজেলার পালের চর থেকে মাছ ধরার ইঞ্জিন চালিত একটি ট্রলার যোগে ১৮ জন যাত্রী শিমুলিয়া যাওয়ার পথে পৈলান মোল্লার কান্দি নামক স্থানে পদ্মা নদীতে ৫ টার দিকে প্রবল ঢেউয়ে ট্রলারটি ডুবে যায়।

তাৎক্ষনিকভাবে স্থানীয় বিভিন্ন নৌযান ১৩ জন যাত্রীকে জীবিত উদ্ধার করে তাদের মধ্যে ৬ জনকে চিকিৎসার জন্য জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পদ্মার ঢেউয়ে হায়িয়ে যাওয়া ৫ জনের মধ্যে নৌ-পুলিশ সন্ধ্যার দিকে বাবুরচর এলাকা থেকে এক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান আকনের লাশ উদ্ধার করে, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান আকন জাজিরার আকনকান্দি গ্রামের বাসিন্দা।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, বৃহস্পতিবার রাতে একজনকে উদ্ধার করা হয়েছে, বাকি চারজন এখনো নিখোঁজ উদ্ধার কার্যক্রম অব্যহত আছে।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান জানান, যে ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে তিনি একজন বীর মুক্তিযোদ্ধা তার মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে, নিখোঁজ ৪ জনের পরিচয় এখনও জানা যায়নি। দুর্ঘটনার পর থেকেই নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

দেখা হয়েছে: 295
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪