|

শরীয়তপুরে ট্রাফিক সপ্তাহ উদ্বোধন মামলার ফাঁদে অবৈধ চালকরা

প্রকাশিতঃ ৮:৫৮ অপরাহ্ন | অগাস্ট ০৬, ২০১৮

শরীয়তপুরে ট্রাফিক সপ্তাহ উদ্বোধন মামলার ফাঁদে অবৈধ চালকরা

মহসিন রেজা, শরীয়তপুরঃ

সারাদেশের ন্যায় শরীয়তপু‌রেও ট্রাফিক সপ্তাহ পালন কর‌ছে জেলা ট্রা‌ফিক বিভাগ। রোববার (৫ অাগষ্ট) থে‌কে শুরু হওয়া এ ট্রাফিক সপ্তাহ পালন করা হ‌বে ১১ অাগষ্ট পর্যন্ত। এই উপল‌ক্ষে প্রথম দি‌নে শরীয়তপু‌রে মোটরযান অাইন না মে‌নে গা‌ড়ি চালা‌নোর অপরা‌ধে ৩শ’ ১৭ টি গাড়ীর বিরুদ্ধে মামলা ক‌রে‌ছে পু‌লিশ। এ সময় কাগজপত্র না থাকায় বিভিন্ন ধরনের ২৩ টি গাড়ি আটক করা হয়। এর ম‌ধ্যে বে‌শির ভাগ ছিল মোটরসাই‌কেল।

‌জেলার ট্রা‌ফিক পু‌লিশ সূ‌ত্রে জানা যায়, ট্রাফিক সপ্তাহের প্রথম দিনে জেলার বি‌ভিন্ন স্থা‌নে চেকপোষ্ট বসা‌নো হয়। এ সময়ে ট্রাফিক আইন লঙ্ঘন ক‌রে রুট পারমিটবিহীন, ফিটনেস বিহীন, ড্রাইভিং লাইসেন্স বিহীন, ভূয়া ড্রাইভিং লাইসেন্স ব্যবহার ক‌রে গা‌ড়ি চালাতে দেখা যায় চালক‌দের। এ সব অাইন অমান্যকারীদের বিরু‌দ্ধে ১৯৮৩ সালের মোটরযান অধ্যাদেশ অনুযায়ী ৩শ’ ১৭ টি বিভিন্ন ধরনের যানবাহনের বিরুদ্ধে মামলা এবং ২৩টি গাড়ী আটক করে পু‌লিশ।

শরীয়তপুরে ট্রাফিক সপ্তাহ উদ্বোধন মামলার ফাঁদে অবৈধ চালকরা

ট্রাফিক সপ্তাহ পালনে সকলের আন্তরিক সহযোগিতা কামনা ক‌রে শরীয়তপুরের ট্রা‌ফিক বিভা‌গের ইন্সপেক্টর (টি.অাই) মো. বজলুর রহমার জানান, সারা‌দে‌শের সা‌থে শরীয়তপুর জেলা সদর’সহ সকল থানা এলাকায় ট্রাফিক সপ্তাহ পালন করা হ‌চ্ছে। এর প্রথম দি‌নেই অাইন অমান্যকারী ৩শ’ ১৭টি গা‌ড়ি‌ ও চালক‌দের বিরু‌দ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হ‌য়ে‌ছে।

এছাড়া কাগজপত্র স‌ঙ্গে না থাকায় ২৩টি গা‌ড়ি অাটক করা হ‌য়ে‌ছে। দুর্ঘটনা এড়া‌তে সকল‌কে অাইন মে‌নে গা‌ড়ি চালা‌নোর জন্য অনু‌রোধ ক‌রেছেন এই ট্রা‌ফিক পু‌লিশের কর্মকর্তা।

উ‌ল্লেখ্য, ঢাকায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় টানা এক সপ্তাহ ধ‌রে নিরাপদ সড়‌কের দাবী‌তে অান্দ‌োলন করে অাস‌ছিল দে‌শের বি‌ভিন্ন স্কুল-ক‌লে‌জের শিক্ষার্থীরা। চলমান তা‌দের এই অন্দোল‌নে সড়ক নিরাপদ কর‌তে ৯দফা দাবি তু‌লে ধ‌রে শিক্ষার্থীরা। সরকার পর্যায়ক্রমে তা‌দের দাবি বাস্তবায়‌নের অাশ্বাস দিয়ে এই ট্রা‌ফিক সপ্তাহ ঘোষণা করা হয়।

দেখা হয়েছে: 601
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪