|

শরীয়তপুরে বাল্যবিবাহ প্রতিরোধ টিম এর সাথে জেলা প্রশাসকের মতবিনিময়

প্রকাশিতঃ ৭:০৬ অপরাহ্ন | জুন ২৭, ২০১৮

শরীয়তপুরে বাল্যবিবাহ প্রতিরোধ টিম এর সাথে জেলা প্রশাসকের মতবিনিময়

মোঃ মহসিন রেজাঃ

মাধ্যমিক বিদ্যালয়ে গঠিত বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি (টিম) এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। উপজেলা প্রশাসনের আয়োজনে ২৭ জুন বুধবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সদর উপজেলা ভুমি কর্মকর্তা ( এ্যাসিল্যন্ড) প্রবীর কুমার রায় এর সঞ্চালনায়,অনুষ্ঠানে বাল্যবিবাহ কি? বাল্যবিবাহের কারণ ও কুফল, বাল্যবিবাহ প্রতিরোধ আইন,সদর উপজেলায় বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি গঠন প্রক্রিয়া Power point presentation এর মাধ্যমে সবার সামনে দেখানো হয়।

সর্বমোট ৮টি প্রতিষ্ঠান কমিটি গঠন করা হয় এবং প্রক্রিয়া চলমান। কমিটিতে সর্বমোট ২০-৩০জন তারা স্বেচ্ছায় কমিটিতে অংশগ্রহন করে বাল্যবিবাহ প্রতিরোধ করে এবং বাল্যবিবাহ প্রতিরোধে কমিটির সদস্যরা বাল্যবিবাহের ক্যাপ এবং স্কার্ফ পরিধান করে মেয়েরা সাইকেল চালিয়ে বাল্যবিবাহ প্রতিরোধ অংশ নেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,জেলা প্রশাসক কাজী আবু তাহের।
এসময় প্রধান অতিথি,বর্তমান সরকারের ভিশন-২০২১ নারীর ক্ষমতায়ন এবং সমঅধিকার নিশ্চিত করা’র বিষয় তুলে ধরেন শিক্ষার্থীদের মাঝে।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান,পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজাতুন আসমা।

উপস্থিত ছিলেন, যোদ্ধা-হত মুক্তিযুদ্ধা ও সাংবাদিক আঃ সামাদ তালুকদার, উপজেলা একাডেমী সুপার ভাইজার শিরীন সুলতানা সহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীগন।

দেখা হয়েছে: 592
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪