|

শরীয়তপুরে বিএনপিসহ ৫ জনের প্রার্থীতা বাতিল

প্রকাশিতঃ ৫:৩৫ অপরাহ্ন | ডিসেম্বর ০৩, ২০১৮

মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ
শরীয়তপুরে রবিরার সকাল ১০ ঘটিকায় মনোনয়নপত্র বাছাই শুরু হয় রিটার্নিং কর্মকর্তার হল রুমে এতে শরীয়তপুর-১ আসনের বিএনপির মনোনীত প্রার্থী সরদার এ কে এম নাসির উদ্দিন (কালু)র মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়েছে।

১৯৮৮ সাল থকে ১৯৯১ সাল পর্যন্ত তার বাসার টেলিফোন বিল বকেয়া থাকায় বাছাইকালে মনোনয়পত্রটি বাতিল ঘোষণা করেন শরীয়তপুরের রিটার্নিং কর্মকর্তা কাজী আবু তাহের। ওই সময়কালে নাসির উদ্দিনের কাছে ৩ হাজার ৮শ’ ১৫ টাকা বিল বকেয়া রয়েছে বলে জানা গেছে। যদিও তিনি ১৯৯১,১৯৯৬,২০০১ সালে বিএনপি মনোনীত এমপি প্রার্থী এবং ২০০৩ সালে শরীয়তপুর পৌরসভার মেয়র নির্বাচত হন।

তাছাড়া টেলিফোন বিল বকেয়া থাকায় শরীয়তপুর ২ আসনের জাকের পার্টির প্রার্থী বাদল কাজীর ও শরীয়তপুর ৩ আসনের কমিউনিষ্ট পার্টির প্রার্থী সুশান্ত ভাওয়ালের মনোনয়পত্র বাতিল করা হয়েছে। বাদল কাজীর কাছে ১১ হাজার ৮১ টাকা ও সুশান্ত ভাওয়ালের কাছে ২ হাজার ১২৩ টাকা বিল বকেয়া রয়েছে।

শরীয়তপুর ১ আসনের জাকের পার্টির প্রার্থী আলমগীর হোসেন ঋণ খেলাপি হওয়ায় ও শরীয়তপুর ২ আসনের স্বতন্ত্র প্রার্থী সফি উদ্দিন মানিক হাওলাদারের এক শতাংশ ভোটারের সমর্থন সম্বলিত স্বাক্ষর জমা না দেয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আলমগীর হোসেন স্থানীয় গোসাইরহাট উপজেলার কোদালপুর শাখা কৃষি ব্যাংকের ১ লাখ ৬০ হাজার টাকার ঋণ খেলাপি।

টেলিফোন বিল বকেয়া থাকায় তখন ওই তিন প্রার্থীর মনোনয়নপত্র বাছাই বিকাল পর্যন্ত স্থগিত রাখা হয়। এ সময়ের মধ্যে ওই তিন প্রার্থী বিটিসিএল এর রাজস্ব শাখা ফরিদপুরে বকেয়া বিল নগদ টাকায় পরিশোধ করেন। কিন্তু নির্বাচনী আইনে মনোনয়নপত্র দাখিলের সাত দিন পূর্বে সকল বকেয়া বিল ও ঋণ পরিশোধ করতে হবে।

বর্তমানে এ শরীয়তপুর-১ আসনটিতে আ.লীগ মনোনীত প্রার্থী ইকবাল হোসেন অপু মিয়াসহ ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করতে পারবেন।

দেখা হয়েছে: 510
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪