|

শরীয়তপুরে ভূয়া অনুমোদনে গাছ কাটায় এনামুল সরদার আটক

প্রকাশিতঃ ৬:০৭ অপরাহ্ন | অক্টোবর ১০, ২০১৮

শরীয়তপুরে ভূয়া অনুমোদনে গাছ কাটায় এনামুল সরদার আটক

মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ

শরীয়তপুর সদর উপজেলার বিনোদ পুর ইউনিয়নের কাজী কান্দি গ্রামের রাস্তার দুই পাশের ৭২টি গাছ কাটার ভূয়া অনুমোদন নিয়ে ২১টি গাছ কেটে বিক্রি করার অভিযোগে বুধবার বেলা বারোটার দিকে একজনকে গ্রেপ্তার করেছে পালং মডেল থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানাযায়, গত ৩ অক্টোবর থেকে এনামূল সরদার গাছ কাটা শুরু করে। গাছ কাটার বিষয়ে এলাকাবাসী জানতে চাইলে এনামূল জানায় ৭২টি গাছ কাটার সরকারীভাবে অনুমোদন পেয়েছে এবং গাছ গুলো ৪ লক্ষ২০ হাজার টাকায় বিক্রি করেছে মাহমুদপুর ইউনিয়নের গাছ ব্যাবসায়ী লাল চাঁন মিয়ার কাছে।

গাছ কাটার বিষয়টি নিয়ে বুধবার ১০ অক্টোবর সকালে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের অস্ত্র দেখিয়ে হুমকি-ধামকী প্রদান করে এনামুল সরদার এক পর্যায়ে বিষয়টিকে চ্যালেঞ্জের মুখোমুখি করে সাংবাদিকরা এবং শরীয়তপুর জেলা শহরে গাছ কতৃপক্ষ অফিসে আসার সময় এনামুল সেখানেও সাংবাদিকদের হুমকি দিতে থাকায় তাকে গ্রেপ্তার করে পালং মডেল থানার পুলিশ।

শরীয়তপুরে ভূয়া অনুমোদনে গাছ কাটায় এনামুল সরদার আটক

ঘটনা জেনে এবিষয়ের আসল ঘটনা জানতে বুধবার দুপুরে ঘটনাস্থলে পরিদর্শনে যান সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিনিয়া জিন্নাত। তাকে গাছ কাটার কোনো বৈধ কাগজ পত্র দেখাতে পারেনি এনামূলের কোনো আত্বীয়-স্বজনরা। গাছ কাটার বানানো ভূয়া অনুমোদনের মধ্যে রয়েছে মেহগনি, চাম্বুল, শিশু, একাশীসহ বিভিন্ন ধরনের ৭২টিগাছ।

অবৈধভাবে গাছ কাটার ঘটনায় ৭২টি গাছের আসল মূল্য ৭ লক্ষ বিশ হাজার টাকা নির্ধারন করে বিনোদপুর ইউনিয়ন পরিষদ সচিব মোঃ লিয়াকত হোসেন বাদী হয়ে এনামূল ও ক্রেতা লাল চাঁন মিয়াকে আসামী করে পালং মডেল থানায় একটি মামলা দায়ের করা হয় বলে জানান পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান।

দেখা হয়েছে: 555
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪