|

শরীয়তপুর রুদ্রকরে ভেঙ্গে পড়লো নব-নির্মিত কালভার্ট

প্রকাশিতঃ ৭:২৩ অপরাহ্ন | জুন ২২, ২০১৯

শরীয়তপুর রুদ্রকরে ভেঙ্গে পড়লো নব-নির্মিত কালভার্ট

মো. মহসিন রেজা, শরীয়তপুরঃ শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের মাকসাহার গ্রামে মজিবর শেখের বাড়ির কাছে নব-নির্মিত কালভার্ট ভেঙ্গে পড়ে কয়েকশত মানুষের চলাচলে দূর্ভোগের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানাযায়, এলজিএসপির প্রকল্পের ২ লক্ষ টাকা বরাদ্দে রুদ্রকর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য ( মেম্বার) কবির বেপারীর মাধ্যমে মাকসাহার গ্রামের মজিবর শেখের বাড়ির কাছে ডিসেম্বর ২০১৮ সালের শেষের দিকে শেষ হয় কালভার্টের নির্মান কাজ। এবং নব-নির্মিত এই কালভার্টটি ২০১৯ সালের জুন মাসের ১৫ তারিখে ভেঙ্গে পড়ে ঐ গ্রামে জণদূর্ভোগের সৃষ্টি হয়।

ভুক্তভোগীরা জানান, এই কালভার্টটির কাজের শুরুতেই উইং ওয়াল ফেটে যায় তারপর বালু সিমেন্ট দিয়ে পোলেপ দেওয়া হয়, এই কালভার্টের দুই পাশের ওয়ালের উপরে ছাদ ঢালাই দেওয়া হয় এবং এখানে তেমন কোনো রড ব্যাবহার করা হয়নি এমনকি ভালো কোনো সিমেন্ট, বালু ব্যাবহার না করার কারনে কালভার্টটি জুন মাসের ১৫ তারিখে ভেঙ্গে পড়ে, এতে আমাদের চলাচলের অনেক অসুবিধা হচ্ছে। এর চেয়ে আমাদের বাঁশের সাঁকোই ভালো ছিলো।

শরীয়তপুর রুদ্রকরে ভেঙ্গে পড়লো নব-নির্মিত কালভার্ট

কালভার্ট নির্মানের দায়িত্বে থাকা রুদ্রকর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) কবির বেপারী মুঠোফোনে জানান, আমি এখন মাদারীপুরে আছি এসে আপনাদের সাথে কথা বলবো।

এব্যাপারে রুদ্রকর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বলেন, কালভার্ট ভেঙ্গে পড়েছে এখন কিছু করার নাই, বর্ষা শেষ হলে আবার মেরামত করবো।

নব-নির্মিত কালভার্টটি দেখভালোর দায়িত্বে থাকা এলজিইডির সার্ভেয়ার জামাল শিকদার বলেন, কালভার্টটি ভেঙে পড়েছে আমি জানতে পেরেছি ঘটনাস্থলে আমি যাইনি, এবং আমি শুনেছি বৃষ্টির কারনে নাকি কালভার্টটি ভেঙ্গে পড়েছে।

দেখা হয়েছে: 500
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪