|

শরীয়তপুর সদর হাসপাতালের রেডিওলোজি ও ইমেজিং বিভাগে রসিদ ছাড়াই ফি গ্রহন

প্রকাশিতঃ ১০:২৮ অপরাহ্ন | মার্চ ০৪, ২০২০

শরীয়তপুর সদর হাসপাতালের রেডিওলোজি ও ইমেজিং বিভাগে রসিদ ছাড়াই ফি গ্রহন

মো. মহসিন রেজা, শরীয়তপুরঃ শরীয়তপুর জেলার ১০০ শয্যা বিশিষ্ট আধুনিক সদর হাসপাতালে প্রায় বছর খানেক ধরে বিকল যন্ত্রপাতি সরিয়ে রেডিওলোজি ও ইমেজিং বিভাগ এবং প্যাথিওলোজির বিভাগের জন্য আমদানি করা হয়েছে নতুন নানান ধরনের আধুনিক যন্ত্রপাতি।

যার ফলে বাইরে দু-একটি পরীক্ষা ছাড়া সাধারণ রোগীরা সকল ধরনের রোগের পরীক্ষা কম মূল্যে এবং গরীব রোগীরা বিনামূল্যে হাসপাতালে যেন করাতে পারেন এই উদ্দেশ্যেই হাসপাতালের চাহিদা অনুযায়ী সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অর্থবরাদ্দ দিয়ে শরীয়তপুর সদর হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যেমেই ক্রয় করিয়েছেন নতুন সব যন্ত্রপাতি।

যদিও সেই সময়ে দায়িত্বে থাকা তত্বাবধায়ক ডা. মোঃ আবদুল্লাহর নামে যন্ত্রপাতি ক্রয় নিয়েও প্রশ্ন উঠেছে। কিন্তু সরকারের সেই উদ্দেশ্য বিফলে যাচ্ছে কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারীদের জন্য। সুবিধা পাচ্ছেননা সাধারণ রোগীরা।

সদর হাসপাতালের রেডিওলজি ও ইমেজিং বিভাগের টেকনিশিয়ান মোঃ আক্তার হোসেনের বিরুদ্ধে উঠেছে ব্যাপক অনিয়মের অভিযোগ।

তার বিরুদ্ধে অভিযোগ করেছেন সদর পৌরসভার দাসার্তা গ্রামের মোঃ রতন মোল্যা, নড়িয়ার জপসা ইউনিয়নের আঃ খালেক, সদর পৌরসভা ধানুকা গ্রামের মোঃ রিপন হাওলাদারসহ আরো অনেকে।

তাদের অভিযোগ তারা সদর হাসপাতালে চিকিৎসকদের কাছে চিকিৎসা নিতে এলে চিকিৎসকরা তাদের পরীক্ষার প্রয়োজন হলে পরীক্ষা করানোর জন্য স্লিপ লিখে দেয় হাসপাতালের পরীক্ষাগারে পরীক্ষা করাতে।

সেখানে পরীক্ষা করানোর জন্য ফি নির্ধারন করা থাকলেও , এদিকে সেই নির্ধারিত ফি থেকে ২০ থেকে ৫০ টাকা বেশি নিচ্ছে আক্তার ও তার সহযোগী এবং কি অনেককেই দেওয়া হচ্ছেনা ফি গ্রহনের সরকারী রসিদ।

পরীক্ষা করাতে আসা ভূক্তভোগী রোগীকে টাকার রসিদের পরিবর্তে ধরিয়ে দেওয়া হয় ফ্রিতে পরীক্ষার করানোর কাগজ, যাতে ডাক্তার কিংবা কতৃপক্ষের কারোরই নেই কোন স্বাক্ষর কিংবা সিল। তাহলে এই পরীক্ষার জন্য নেওয়া ফি’র টাকাগুলো যাচ্ছে কোথায়? এমন প্রশ্ন ভূক্তভোগীদের।

এভাবে প্রতিদিনই গ্রাহকের কাছ থেকে ফি নিয়ে সেই ফি গ্রহনের রসিদ না দিয়ে প্রতিদিনই হাজার হাজার টাকা পকেটস্থ করে যাচ্ছে আকতার হোসেন আর সরকার হারাচ্ছেন তার রাজস্ব।

নাম প্রকাশে অনিচ্ছুক একব্যাক্তি জানান তিনি কয়েকদিন পরপরই ছুটি নিয়ে চলে যান তার ঢাকার বাসায় তার পরিবারের কাছে ১ ছেলে ২ মেয়ের লেখা পড়া করছে ঢাকার নামীদামি স্কুলে।

এছাড়াও জানাযায় তার ঢাকায় রয়েছে নিজস্ব ক্রয়কৃত ফ্লাট, গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়নের বাড়িতেও রয়েছে বেশ সাজসজ্জা। তার এই চাকুরী জীবনে আঙ্গুল ফুলে কলা গাছ হওয়ার মূল উৎস কোথায় প্রশ্ন আমজনতার।

পরীক্ষার ফি নিয়ে রসিদ না দেওয়ার বিষয়ে রেডিওলোজী ও ইমেজিং টেকনিশিয়ান আকতার হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান, এখানে বিভিন্ন ধরনের পরীক্ষা করাতে অনেক লোক আসে যার কারনে রসিদ লিখার সময় পাইনা এজন্য রসিদ দেওয়া হয়না।

প্রতিবেদক এ ঘটনা শরীয়তপুর সদর হাসপাতালের তত্বাবধায়ক মোঃ মুনিরুল ইসলাম খানকে জানালে তিনি বলেন, এই হাসপাতালে বর্তমানে আমি দায়িত্বরত আছি কোন ধরনের দূর্নীতি হলে কাউকেই ছাড় দেয়া হবেনা।

তিনি আরো জানান এবিষয়ে আরএমও ডা.সুমন পোদ্দার সাহেব আমাকে কিছুটা জানিয়েছে আমি রেডিওলজি ও ইমেজিং বিভাগের টেকনিশিয়ান আকতার হোসেনের এ ঘটনার বিরুদ্ধে তদন্তের মাধ্যেমে দ্রুত ব্যাবস্থা গ্রহন করবো।

দেখা হয়েছে: 733
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪