|

শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানীর বিচারের দাবী

প্রকাশিতঃ ১:৫৭ পূর্বাহ্ন | মার্চ ০৩, ২০১৮

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা:

গাইবান্ধার গোবিন্দগঞ্জের কাটাবাড়ী ইউনিয়নের মাহমুদবাগ হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক নজরুল ইসলামের বিরুদ্ধে একই স্কুলের দশম শ্রেনীর ছাত্রীকে যৌন হয়রানীর প্রতিবাদে অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষুদ্ধ শিক্ষার্থী ও অভিভাবক এলাকাবাসী বৃহস্পতিবার দুপুর১টায় থেকে গোবিন্দগঞ্জ-ঘোড়াঘাট সড়কের বাগদা বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করে।

এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে বক্তব্য রাখেন,মাহমুদ বাগ হাইস্কুলের প্রাক্তন ছাত্র কামরুল ইসলাম মন্ডল ,আতিকুর রহমান,বাবু মিয়া, ছাইদুর রহমান,মাজেদুল ইসলামসহ অনেকে।

বক্তারা বলেন,গত ফেব্রুয়ারী ৫তারিখের এই ঘটনা একটি মহল ধামচাপা দেয়ার জন্য বিচারও তদন্তের নামে তালবাহানা করছে।বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ বলেন,অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ পাওয়ায় তাকে মিটিং করে সাময়িক ভাবে বহিস্কার করা হয়েছে।

ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জোবায়ের হাসান শফিক মাহমুদ গোলাপ বলেন,অভিযুক্ত শিক্ষককে সাময়িক ভাবে বহিস্কার করা হয়েছে।বিদ্যালয়ের ভাবমূর্তি রক্ষায় ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে অবশ্যই উপযুক্ত বিচার হবে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মামুনুর রশিদ বলেন,এ ঘটনায় শিক্ষকরা একটি তদন্ত কমিটি গঠন করেছে তা আগামী রোববার আমাদের কাছে প্রতিবেদন দাখিল করবে এবং তা দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শীলাব্রত কর্মকার বলেন,ওই শিক্ষককে সাময়িক ভাবে বহিস্কার করেছে।তাদের তদন্ত কমিটির রিপোর্ট হাতে পেলে পর্যালোচনা করে সংশ্লিষ্ট দপ্তরে প্রতিবেদন দাখিল করা হবে।

দেখা হয়েছে: 383
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪