|

শিক্ষক বাতায়নে সপ্তাহের সেরা ডিজিটাল কনটেন্ট নির্মাতা ঈশ্বরগঞ্জের শাহীন

প্রকাশিতঃ ১০:২১ অপরাহ্ন | জানুয়ারী ২০, ২০২২

ঈশ্বরগঞ্জের শাহীন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ বাংলাদেশের সর্ববৃহৎ শিক্ষক পোর্টাল “ শিক্ষক বাতায়নের” সপ্তাহের সেরা ডিজিটাল কনটেন্ট নির্মাতা হয়েছেন ঈশ্বরগঞ্জ উপজেলার বড়হিত উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (আইসিটি) হাবিবুর রহমান শাহীন।

জানা যায় প্রধানমন্ত্রীর দপ্তর কর্তৃক পরিচালিত এটুআই প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের ওয়েব পোর্টাল ডিজিটাল শিক্ষাদান পদ্ধতির অন্যতম প্লাটফর্ম “শিক্ষক বাতায়ন” যেখানে প্রায় ছয় লক্ষ দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক প্রাথমিক স্তর থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাসরুম পরিচালনার জন্য ডিজিটাল কনটেন্ট তৈরি করে আসছেন। তাদের মধ্য থেকে হাবিবুর রহমান ২০২২ খ্রি: সালের ১৬ জানুয়ারি সেরা ডিজিটাল কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন।

হাবিবুর রহমান করোনা মহামারিতে ডিজিটাল কনটেন্ট নির্মাণ, মুক্ত পাঠে আইসিটি প্রশিক্ষণ, অনলাইনে ক্লাস পরিচালনা এবং বিভিন্ন প্লাটফর্মে কাজ করেছেন। করোনাকালীন সময়ে শিক্ষা ব্যবস্থা এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ঈশ্বরগঞ্জ উপজেলা অনলাইন স্কুলের ফেজবুক পেজ এবং নিজ বিদ্যালয়ের ফেজবুক পেজে ক্লাস পরিচালনা করেছেন।

কোভিড-১৯ পরিস্থিতিতে অনলাইন ক্লাস পরিচালনা, ক্লাস পরিচালনায় সহায়তা ও সেবা মূলক বিভিন্ন কার্যক্রমের অংশ হিসেবে ময়মনসিংহ জেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে Best performing online Teacher পুরস্কারে ভূষিত করেন এবং ঈশ্বরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে পেয়েছেন “শ্রেষ্ঠ আইসিটি শিক্ষক এওয়ার্ড-২০২০”।

এছাড়াও এটুআই থেকে জেলা আইসিটি শিক্ষক এম্বাসেডর শিক্ষক নির্বাচিত হয়েছেন। আর এবার পেয়েছেন দেশ সেরা কনটেন্ট নির্মাতার স্বীকৃতি।

হাবিবুর রহমান শাহীন জানান, তার দীর্ঘ দিনের পরিশ্রম সার্থক হয়েছে। শিক্ষক বাতায়নে অনেক দিন যাবত কাজ করে আসছে তারই স্বীকৃতি আজ পেয়েছি। অনলাইন পাঠকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

দেখা হয়েছে: 151
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪