|

শিশু হত্যায় মাদরাসা শিক্ষকের বিচার দাবিতে নান্দাইলে মানববন্ধন

প্রকাশিতঃ ৮:৪২ অপরাহ্ন | জানুয়ারী ০৫, ২০২০

শিশু হত্যায় মাদরাসা শিক্ষকের বিচার দাবিতে নান্দাইলে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরের কালিগঞ্জ উপজেলার মরশা গ্রামের মাদরাসার সহকারী এক শিক্ষকের হাতে খুন হয় মো. আদিল আহম্মেদ (৪)। পরে তার লাশ পাওয়া যায় ওই খুনির ঘরের ওয়ারড্রবের একটি ড্রয়ারের ভেতর। এলাকার লোকজন তাকে ধরে পুলিশে দেয়। গত ১ জানুয়ারি এ মর্মান্তিক ঘটনা ঘটে।

এ ঘটনায় হত্যাকারীর দ্রুত বিচার দাবিতে আজ রবিবার সকালে নিহত শিশুর বাড়ি ময়মনসিংহের নান্দাইলে এলাকাবাসী ও বিভিন্ন মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল সদরের বালিকা বিদ্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

জানা যায়, গাজীপুরের কালিগঞ্জ উপজেলার মরাশ জামিয়াতুল মাদরাসা ও এতিমখানার প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন ময়মনসিংহের নান্দাইল পৌরসভার দশালিয়া মহল্লায় মো. জোবায়ের হোসেন। ঘটনার তিনদিন আগে মাদরাসার এক ছাত্রের একটি মুঠোফোন চুরির ঘটনা ঘটে। ফোনটি চুরি করেছিল শিক্ষক জোনায়েদ আহমেদ।

পরে তিনি (জোনায়েদ) সবার অগোচরে ফোনটি জানালা দিয়ে ইমামের ঘরে রেখে যান। এ দৃশ্য প্রত্যক্ষ করেন প্রধান শিক্ষক। পরে এ ঘটনা নিয়ে গল্পের ডালপালা মেলতে থাকলে তিনি ঘটনাটি প্রকাশ করে দেন।

এক পর্যায়ে সহকারী শিক্ষক দেখে দেওয়ার হুমকি দিলে প্রধান শিক্ষক ক্ষিপ্ত হয়ে তাকে একটি থাপ্পর দেন। এর কয়েক ঘণ্টার মধ্যেই শিশু আদিল নিখোঁজ হয়। এ অবস্থায় বিভিন্ন কৌশল অবলম্বন করে শিক্ষক জোনায়েদকে এলাবাসী আটক করলে তিনি হত্যার কথা স্বীকার করেন।

এ ঘটনায় মসজিদের মোয়াজ্জিন খাইরুল ইসলামকেও আটক করে পুলিশ। এক পর্যায়ে তাদের দেখিয়ে দেওয়া বাসার ওয়ারড্রব থেকে নিখোঁজ আদিলের লাশ উদ্ধার করা হয়। অবুঝ এই শিশুর মৃত্যুকে কেউ মেনে নিতে পারেনি।

দেখা হয়েছে: 395
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪