|

এখনো তানোর-গোদাগাড়ী আওয়ামী লীগে জনপ্রিয়তার শীর্ষে এমপি ফারুক চৌধূরী

প্রকাশিতঃ ৩:৪৩ অপরাহ্ন | জুলাই ২৩, ২০১৮

আবারো প্রমান করলেন আওয়ামী লীগের একমাত্র সুপারম্যান ফারুক চৌধূরী

সারোয়ার হোসেন,তানোর:

রাজশাহী জেলার মধ্যে গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় এলাকা হিসেবে পরিচিত তানোর-গোদাগাড়ী সংসদীয় আসন। বর্তমানে আসনটির অভিভাবক, রাজশাহী-১ তানোর-গোদাগাড়ী উপজেলার ২বারের সফল সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক শিল্পপ্রতি মন্ত্রী ওমর ফারুক চৌধূরী এমপি।

যে আসনটি জুড়ে ছিল একসময় বিএনপির দাপুটে ঘাটি। এআসনে আওয়ামী লীগ কোনদিন বিএনপির ভয়ে মাঠে নামতে পারতনা। আওয়ামী লীগকে দলীয় মিটিং মিছিল সমাবেশ এমনকি নির্বাচনী প্রচার-প্রচারণা পর্যন্ত করতে দেয়া হতনা । কিন্তু কথায় আছে ,দাদার একদিন তো দিদির একদিন , বর্তমানে ঠিক তেমনি অবস্থা হয়েছে আসনটি জুড়ে বিএনপির নেতাকর্মীদের।

এখানে আওয়ামী লীগ দলীয় এমপি হিসেবে ওমর ফারুক চৌধূরী ক্ষমতায় আসার পরপরি যেন মুহুর্তের মধ্যে উধাও হয়ে পড়ে বিএনপি। আজ ওমর ফারুক চৌধূরীর জন্য আসনটি বিএনপির ঘাটি থেকে হয়েছে আওয়ামী লীগের ঘাটি। আসনটির দলীয় এমপি হিসেবে ওমর ফারুক চৌধূরী ক্ষমতায় আসার পর থেকে তার সকল মেধা যোগ্যতা দিয়ে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে সফল পরিশ্রমের মাধ্যমে কাজ করাই বরেন্দ্র অঞ্চলের অবহেলিত, নীপিরিত আসনটি উত্তরবঙ্গের মধ্যে একটি আলোচিত ও গুরুত্বপূর্ণ জনপ্রিয়তা লাভ করেছেন।

তানোর উপজেলা আওয়ামী লীগের বেশকিছু নেতা জানান, এ আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ওমর ফারুক চৌধুরী এমপি নির্বাচিত হওয়ার পর থেকে ধিরে ধিরে বদলাতে শুরু করে জনসাধারনের জীবন মানোউন্নয়ন। এমপি ওমর ফারুক চৌধুরী তার ৯ বছরের ক্ষমতায় থেকে তানোর-গোদাগাড়ীর প্রায় স্কুল ,কলেজ,মাদ্রাসার ছাত্র ছাত্রীদের লেখাপড়ার জন্য বহুতল ভবন নির্মান করেছেন। তানোরের জনসাধারণের চলাচলের জন্য ছোট ছোট কালভাট,ব্রিজসহ সংযোগ রাস্তার ব্যবস্থা করে দিয়েছে। শ্রমিকদের জন্য ৪০দিনের কর্মসূচির মাধ্যেমে ৭টি ইউনিয়নে কাজের ব্যবস্থা করে দিয়েছেন।

এছাড়াও তিনি তানোরের ননএমপিও স্কুল,কলেজ গুলোকে এমপিও ভুক্ত করে দিয়েছে। দীর্ঘ ৯ বছরে এমপি তার অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে যে পরিমানে তানোর-গোদাগাড়ীর উন্নয়ন করেছে তা অসম্ভব ছিলো। কিন্তু এমপি ওমর ফারুক চৌধুরীর লক্ষ ছিলো আসনটির উন্নয়নে সদইচ্ছার ব্যবহারের মননশীল মনোভাব।

সেজন্য এমপির উন্নয়নের সদইচ্ছার লক্ষ প্রায় শতভাগ এলাকাবাসির জন্য পুরন হয়েছে। এতে করে সাধারণ জনগনকে সঙ্গে নিয়ে প্রতিটি উন্নয়ন মূলক কাজকর্ম করায় সাধারণ জনগনের কাছে হয়ে উঠেছে জনপ্রিয় নেতা এমপি ওমর ফারুক চৌধূরী ।

দেখা হয়েছে: 894
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪