|

শুধু প্রকল্প বাস্তবায়নে দেশের উন্নয়ন হয় না —ড.বদিউল আলম মজুমদার

প্রকাশিতঃ ১০:৫৬ অপরাহ্ন | এপ্রিল ২৪, ২০১৯

শুধু প্রকল্প বাস্তবায়নে দেশের উন্নয়ন হয় না ---ড.বদিউল আলম মজুমদার

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ শুধু প্রকল্প বাস্তবায়ন করে দেশের উন্নয়ন হয় না। দেশের উন্নয়ন করতে হলে প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে জনশক্তিতে রুপান্তর করতে হবে। তাদের আত্মকর্মসংস্থান মূলক প্রশিক্ষণ, কারিগড়ি শিক্ষা ও তথ্য প্রযুক্তি সর্ম্পকে জ্ঞান অর্জন করতে হবে।

তবেই দেশ ও জাতীর উন্নতি সাধিত হবে। এ জন্য সরকারের পাশাপাশি জনপ্রতিনিধিদের আত্মকর্মসংস্থান মূলক প্রশিক্ষণের ব্যবস্থা করে তরুণদের উন্নয়ন মূলক কাজে সম্পৃক্ত করতে হবে। তরুণ ছেলেমেদের বাল্য বিয়ে, মাদকসহ বিভিন্ন অপরাধ মুলক কর্মকান্ড থেকে বিরত থেকে সমাজের গঠন মূলক কাজে ভূমিকা রাখতে হবে।

রংপুরের গঙ্গাচড়ায় দিন ব্যাপী সামাজিক উদ্যোগ ও সম্প্রীতি মেলা অনুষ্ঠানে অতিথির বক্তব্যে জনপ্রতিনিধি ও তরুণ ছেলেমেয়েদের উদ্দেশে এসব কথা বলেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর ড.বদিউল আলম মজুমদার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ রুহুল আমিন বলেন বর্তমান সরকার দেশ উন্নয়নে বদ্ধ পরিকর। সে লক্ষে ভিশন ২০২০ বাস্তবায়নে কারিগড়ি শিক্ষার প্রসারে ব্যাপক গুরুত্ব দিয়েছে। এছাড়া কর্মসংস্থান মূলক প্রশিক্ষণের ব্যবস্থাসহ আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে সেবা মানুষের দোড় গোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষে কাজ করছে। তিনি উন্নয়ন মুলক কর্মকান্ডে ও সামাজি সম্প্রীতির দেশ গঠনে তরণ সমাজকে উজ্জীবিত করার জন্য হাঙ্গার প্রজেক্টকে ধন্যবাদ জানান।

সম্মিলিত প্রচেষ্টায় হিংসা-বিদ্বেষ মুক্ত আত্মনির্ভরশীল ও সম্প্রীতির গঙ্গাচড়া গড়ি এ প্রতিপাদ্যে উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত মেলায় আরো বক্তব্য রাখেন রংপুর জেলা সুজনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর আলী, জেলা কন্যা শিশু এ্যাডভোকেসি ফোরামের সভাপতি অধ্যক্ষ ফকরুল আনাম বেঞ্জু, বিকশিত নারী নেত্রী জেলা ফোরামের সভানেত্রী সমসে আরা জামান কলি, ইউপি চেয়ারম্যান মোসাদ্দেক আলী আজাদ, আজিজুল ইসলাম, আবুল কালাম আজাদ, সোহরাব আলী রাজু, প্রধান শিক্ষক আব্দুল আখের মিঞা, ওসির প্রতিনিধি এসআই আতিকুল ইসলাম, উপজেলা জাপার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, হাঙ্গার প্রজেক্ট আঞ্চলিক সমন্বকারী রাজে দে, উপজেলা সমন্বয়কারী সামসুদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে ইয়ূথ ও নারী নেত্রীরা নিজ এলাকায় উন্নয়ন ও অপরাধ মূলক কর্মকান্ড প্রতিরোধে নিজেদের ভূমিকা কথা ব্যক্ত করেন। এ সময় অতিথিবৃন্দসহ সেরা ইয়ূথ সদস্যদের সম্মাননা স্বারক প্রদান করা হয়। মেলায় প্রতিটি ইউনিয়ন ইয়ূথ ফোরাম ও স্বেচ্ছাসেবকবৃন্দ ১২টি স্টল দেয়।

দেখা হয়েছে: 432
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪