|

শেখ হাসিনার প্রত্যাবর্তণ দিবসে ময়মনসিংহে দোয়া ও আলোচনা সভা

প্রকাশিতঃ ১১:১০ অপরাহ্ন | মে ১৭, ২০২২

শেখ হাসিনার প্রত্যাবর্তণ দিবসে ময়মনসিংহে দোয়া ও আলোচনা সভা

এম এ আজিজ, ময়মনসিংহ ॥ আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। জাতির জনক বঙ্গবন্ধু হত্যার পর ১৯৮১ সালের ১৭ মে অনেক ঘাত প্রতিঘাত উপেক্ষা করে নির্বাসন শেষে তিনি বাংলার মাটিতে ফিরে আসেন।

এদিন বিকাল সাড়ে চারটায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি বোয়িং বিমানে তিনি ভারতে রাজধানী দিল্লি থেকে কলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমান বন্দরে এসে পৌছান। এ দিনটি উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ ময়মনসিংহ জেলা শাখা ব্যাপক কর্মসুচি গ্রহণ করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট দেশী-বিদেশী ঘাতকচক্র নির্মমভাবে হত্যা করে।

বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাইরে থাকায় সুভাগ্যক্রমে বেচে যান। ১৯৮১ সালের ফেব্রুয়ারিতে শেখ হাসিনার অনুপস্থিতে তাকে আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি করা হয়। বিমান বন্দরে সংবর্ধনার জবাবে শেখ হাসিনা ঐ দিন বলেছিলেন, বাংলার মানুষের পাশে থেকে মুক্তির সংগ্রামে অংশ নেয়ার জন্য আমি দেশে এসেছি। আমি আওয়ামীলীগের সভাপতি হওয়ার জন্য আসিনি। আপনাদের বোন হিসেবে, মেয়ে হিসেবে, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আওয়ামীলীগের কর্মী হিসেবে আপনাদের পাশে থাকতে চাই।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ময়মনসিংহ টাউনহল এডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকার সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস এর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, জাতীয় সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, জেলা আওয়ামীলীগের সহসভাপতি এডভোকেট কবির উদ্দিন ভুঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত জাহান মুকুল, সাংগঠনিক সম্পাদক আহাম্মদ আলী আকন্দ, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শাহ শওকত ওসমান লিটন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট এ বি এম নুরুজ্জামান খোকন, জেলা ছাত্র লীগের সভাপতি আল আমিন, বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগষ্টে শহীদ সকলের আত্বার মাগফেরাত কামনা, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু এবং জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সুস্থ্যতাসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সহসভাপতি অধ্যাপক ইউসুফ খান পাঠান, মমতাজ উদ্দিন মন্তা, দপ্তর সম্পাদক আবু সাইদ দীন ইসলাম ফকরুল, যুব ও ক্রীড়া সম্পাদক রেজাউল হাসান বাবু, সাংস্কৃতিক সম্পাদক মোস্তাফিজ বাশার ভাষানী, জেলা আওয়ামীলীগের সদস্য ও ফুলবাড়িয়া আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম, এডভোকেট জিয়াউল ইসলাম সবুজ, হুমায়ুন কবির হিমেল, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শাহরিয়ার মোহাম্মদ রাহাত খান, জেলা কৃষকলীগের সহসভাপতি কামরুল ইসলাম, আজিজুল হক ইমন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 128
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪