|

ময়মনসিংহে সওজের টেন্ডারের সিডিউল ছিনতাই

প্রকাশিতঃ ১:৪৩ পূর্বাহ্ন | মে ২৭, ২০১৮

ময়মনসিংহে সওজের টেন্ডারের সিডিউল ছিনতাই

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ

ময়মনসিংহ সড়ক ও জনপদ (সওজ) কার্যালয়ের পাটগুদাম ও শম্ভূগঞ্জ এলাকার একমাত্র যোগাযোগ মাধ্যম বাংলাদেশ চীনমৈত্রী সেতুর টোল প্লাজার টেন্ডারে টেন্ডার বাজদের একটি সিন্ডিকেট পূর্বপরিকল্পিত ভাবে দুর্বৃত্তরা টেন্ডারের সিডিউল ছিনতাই করে নিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, শহরতলী এলাকার বাংলাদেশ চীনমৈত্রী সেতুর টোলপ্লাজার টেন্ডার দখল করতেই এই সিডিউল ছিনিয়ে নিয়েছে একটি সিন্ডিকেটের দুর্বৃত্তরা। পরে টেন্ডার বাজীর ঘটনার মাধ্যমে মহল বিশেষ পূর্বপরিকল্পিত ষড়যন্ত্রের মাধ্যমে টেন্ডার নিয়ন্ত্রন ও ঘাপলার নিল নকশা বাস্তবায়ন করেছে। এঘটনার পর থেকেই নগরীতে তোলপাড় শুরু হয়েছে।

শনিবার (২৬ মে ) রাতে এবিষয়ে কোতোয়ালী মডেল থানায় মেসার্স আলমগীর এন্টার প্রাইজের সত্বাধিকারী মাহবুবুল হক বাদি হয়ে একটি জিডি দায়ের করেছেন। যার জিডি নং ২৩৬৫, তারিখ ২৬ মে ২০১৮। তবে পুলিশ অভিযোগটি তদন্ত করছে বলে জানা গেছে।

জিডির অভিযোগে জানা যায়, গত বুধবার (২৩ মে) সকাল ১০ টার দিকে মেসার্স আলমগীর এন্টারপ্রাইজের দরপত্র জমা দিতে যাওয়ার সময় পাটগোদাম ব্রীজ মোড় এলাকায় প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসী কায়দায় কয়েকজন দুর্বৃত্ত সংঘবদ্ধ দলবেধে পথরোধ করে জোরপূর্বক সিডিউল ছিনিয়ে নিয়ে যায়।

এসময় মেসার্স আলমগীর এন্টার প্রাইজের লোকজনকে দুর্বৃত্তরা ভয়ভীতি প্রদর্শন করে। ফলে প্রতিষ্ঠানটি সওজের টেন্ডারের সিডিউল জমা দিতে পারেনি । এর আগে সত্তজে আধিপত্য বিস্তারকারী একটি চক্র ষড়যন্ত্রমূলক ভাবে টেন্ডারে ঠিকাদারদের অংশ গ্রহনে বাধা সৃষ্টি করে।

আরও জানা যায়, গত ১৭ মে সত্তজ ময়মনসিংহ ২০১৮-২০১৯ ২০২০-২০২১ অর্থ বছরে ময়মনসিংহ বিভাগের রঘুরামপুর নেত্রকোণা-জামালগঞ্জ-সুনামগঞ্জ (ময়মনসিংহ অংশ) সড়কের ৩ কি:মি: এর শম্ভূগঞ্জ এলাকার চীনমৈত্রী সেতুর উপর দিয়ে চলাচলরত যানবাহনের টোল আদায়ের ইজারার দরপত্র সংগ্রহ করেন মেসার্স আলমগীর এন্টার প্রাইজ। যার কোটেশন নং- ০৫/কো:/ইই/ এম আর ডি/ ২০১৭-২০১৮ ( ৭ম আহবান)। পরে সেই দরপত্রের সিডিউল দিতে গেলে ৪/৫ জনের একটি সন্ত্রাসী চক্র জোর পূর্বক সিডিউল ছিনিয়ে নেয় এবং অণ্য কেউ সিডিউল জমা দিতে পারবে না বলে হুমকি দেয়া হয়।

সত্তজের শম্ভূগঞ্জ টোলপ্লাজার দরপত্র জমা দেবার ক্ষেত্রে টেন্ডার বাজদের হুমকী, ভয়ভীতি ও বাধা দেয়ায় অনেকে টেন্ডারে অংশ নিতে সাহস পান নি বলেও জানা গেছে। তদুপরি আলমগীর এন্টার প্রাইজ দরপত্র সংগ্রহ করেও জমা দিতে পারে নি। টেন্ডার ছিনতাইয়ের ঘটনার মধ্য দিয়ে টেন্ডারবাজরা আধিপত্য বিস্তার করেছে বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

এব্যাপারে কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে পুলিশ ব্যবস্থা নিবে।

দেখা হয়েছে: 591
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪