|

সখিপুরে স্কুল মাঠ দখল করে ছাগলের হাট বিপাকে শিক্ষার্থীরা

প্রকাশিতঃ ৮:৩৬ অপরাহ্ন | জুলাই ২৭, ২০২২

সখিপুরে স্কুল মাঠ দখল করে ছাগলের হাট বিপাকে শিক্ষার্থীরা

মো. মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর ইউনিয়নে ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠ ও ১নং সখিপুর প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে ছাগলের হাট বসিয়েছে প্রভাবশালী সখিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন সরদার।

স্থানীয়দের অভিযোগ গত কয়েকবছর ধরে দুইটি স্কুলের মাঠ দখল করে প্রতি বুধবার ছাগলের হাট বসাচ্ছে গরুর হাটের ইজারাদার সাবেক ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন সরদার। এতে বিপাকে পড়েছে স্কুলে আসা কোমলমতি শিশুরা মাঠে খেলাধুলা করতে পারছেনা। সপ্তাহে একদিন হাট সেদিন বাইরে পা পর্যন্ত রাখতে পারেনা শিক্ষার্থীরা। বাকি দিনগুলো ছাগলের প্রসাব পায়খানার দূগন্ধে মাঠে খেলাধুলা করতে পারেনা তারা। ইজারাদার প্রভাবশালী হওয়ায় স্থানীয়রা এমনকি স্কুলের শিক্ষকরাও কিছু বলতে সাহস পাননা।

ইজারাদার মোয়াজ্জেম হোসেন সরদারকে মুঠোফোনে কল করে, তিনি স্কুল মাঠে কেনো হাট বসিয়েছেন জানতে চাইলে উত্তরে প্রতিবেদককে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে জানতে বলেন।

এ বিষয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মুঠোফোনে কল করলে তিনি বলেন, সখিপুর স্কুল মাঠ ইজারা দেওয়া হয়নি, আমি এখনি ইজারাদারকে স্কুল মাঠ থেকে ছাগলের হাট সরিয়ে ফেলতে বলবো, পরবর্তীতে আর যেনো বসাতে না পারে সে ব্যাপারে ব্যবস্থা নেবো।

প্রতিবেদক দুই ঘন্টা অপেক্ষা করেন মাঠের কাছে কিন্তু হাট সরাননি ইজারাদার, এই ফাকে স্কুল ছুটির সময়ের আগে বেলা দুইটায় ১নং সখিপুর প্রাথমিক বিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়।

দেখা হয়েছে: 183
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪