|

সিরাজদিখানে সন্ত্রাসী মনিরের অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী

প্রকাশিতঃ ৯:১৮ পূর্বাহ্ন | এপ্রিল ২১, ২০১৮

সন্ত্রাসী-মনির-In the Sirajdadi terrorists were tortured by the people of the area, the people of the area are very poor

মোঃ ফয়সাল হাওলাদার, সিরাজদিখান(মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে সন্ত্রাসী মনিরের অত্যচারে অতিষ্ট এলাকাবাসী। সে উপজেলার বালুচর ইউনিয়নের মধ্যম কয়রাখোলা গ্রামের মৃত রশিদের ছেলে। মনির এলাকায় এমন কোন অপরাধ নেই সে করে না। সে একসময় নারায়নগঞ্জের সন্ত্রাস ও ত্রাশ মনির নামে সু-পরিচিত ছিল।

নারায়নগঞ্জের ডনদের তৎকালীন পতনের পর সে নারায়নগঞ্জ থেকে জানের ভয়ে পালিয়ে তার গ্রামে চলে আসে। নারায়নগঞ্জ থেকে চলে আসার পর এলাকায় কিছুদিন গাঢাকা দিয়ে ইট ভাটার ব্যাবসায় নেমে পরে। ইট ভাটার ব্যবাসা করে অসংখ্য খাস জমি ও অন্যের জমি থেকে জোর পূর্বক মাটি কেটে বিভিন্ন ইট ভাটায় বিক্রি করে হাতিয়ে নিয়েছে কোটি টাকা। তিনি এলাকায় তৈরি করেছে মাদক বিরোধী সংগঠন।

তার সংগঠনের অনেকেই মাদক ব্যবসায়ী ও মাদক সেবী। সেই সংগঠনের মাধ্যমে এলাকায় কোন চুরি,ডাকাতী, মারামারি হলে কোন স্বাক্ষী ছাড়াই তার পতিপক্ষের উপর দোষ চাপিয়ে বিচারের নামে অবিচার করে আসছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, গত কয়েকদিন আগে মনির তার সংগঠনের মাধ্যমে একটি বিচার সালিশে চুরির মিথ্যা অপবাদ দিয়ে বিচার করায় ওই এলাকার মৃত তাজির এর ছেলে আব্দুল মান্নান সিদ্দিক তার এই মিথ্যা বিচারের প্রতিবাদ করে। তারই জের ধরে গত বুধবার সকাল সাড়ে ১০ টায় আব্দুল মান্নান সিদ্দিকের উপর অতর্কিত হামলা চালিয়ে তার সাথে থাকা ২ লক্ষ টাকাও ছিনিয়ে নেয় সন্ত্রাসী মনির হোসেন গং।

এব্যাপারে আব্দুল মান্নান সিদ্দিকীর সাথে কথা বললে তিনি জানান, আমি এলাকায় তাদের বিভিন্ন অপকর্ম ও মিথ্যা বিচারের প্রতিবাদ করায় আমাকে হামলার শিকার হতে হয়েছে। এই মনির গংদের কাছে এলাকাবাসী জিম্মি। তার অপকর্মের বিরুদ্ধে এলাকার কেউ কথা বলতে পারেনা। যদি কেউ তার অপকর্মের প্রতিবাদ করার চেষ্টা করে তাদেরকেও বিভিন্ন রকম হয়রানীসহ হামলার শিকার হতে হয়।

তিনি আরো জানান, এই সন্ত্রাসী মনির হোসেন ২০১৫ সালে চান্দেরচর গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে সনিয়া বেগমকে সন্ত্রাসী মনিরের ভাই বিয়ে করার পর থেকে নানা ভাবে নির্যাতন করায় আমি জুমার নামাজের পর সামাজিক ভাবে তার প্রতিবাদ করি। প্রতিবাদ করায় মনির হোসেন আমার প্রতি প্রচন্ড রকম ক্ষিপ্ত হয়। মনির হোসেন ও তার দুই ভাই মোঃ আকবর হোসেন ও ইসলাম নারায়নগঞ্জ সনিয়াকে চিকিৎসার কথা বলে সিএনজিতে নিয়া সনিয়ার ভেনিটি ব্যাগে গোপনে ১২০ পিছ ইয়াবা ট্যাবলেট ঢুকাইয়া দিয়া ফতুল্লা থানার পুলিশ দিয়া গ্রেফতার করায়।

পরে সনিয়ার বাড়ীর লোকজন আমার কাছে বিচার চায়। আমি তাদের বিচার এলাকার লোকজনদের সাথে নিয়া করতে গেলে আমার প্রাইভেটকার ঢাকা মেট্রো-গ-১৯-৯৪১৭ নং গাড়ীটি আগুন দিয়া পোড়াইয়া ১৫ লক্ষ টাকার ক্ষতি করে। এইসব কারণে আমার সাথে দীর্ঘদিন ধরে সত্রুতা করে আসছে সন্ত্রাসী মনির।

গত ১৮ তারিখে সিরাজদিখান সার্ব রেজিষ্ট্রি অফিসের উদ্দেশ্যে ২ লক্ষ টাকা সাথে নিয়ে বের হই। মাদবরের হাটে একটি বিকাশের দোকানের সামনে গেলে পিছন দিক থেকে মনির ও তার সন্ত্রাসী বাহীনির লোকজন আমার উপর হামলা করে আমার ২ লক্ষ টাকা নিয়ে যায়। আমি এব্যাপারে সিরাজদিখান থানায় একটি লিখিত অভিযোগ করেছি। তার পরেও আমি ভয়ের ভিতরে আছি কোনদিন জানি আমাকে জানে মেরে ফেলে সন্ত্রাসী মনির।

অভিযুক্ত মনির হোনের সাথে যোগাযোগ করে এবিষয়ে জানতে চাইলে তিনি সাংবাদিকদের কাছে কোন কথা বলতে রাজি নন।

সিরাজদিখান থানার (ওসি) মোঃ আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 601
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪