|

সরকারি ঘরে ৮৬ বস্তা খাদ্য বান্ধব কর্মসূচির চাল জব্দ করল পুলিশ

প্রকাশিতঃ ১০:৪৩ অপরাহ্ন | অগাস্ট ২৫, ২০২৩

মোশারফ হোসেন রিয়াদ, নান্দাইল, ময়মনসিংহ: নান্দাইলে খাদ্যবান্ধব কর্মসূচির ৮৬ বস্তা (২৫৮০কেজি) চাল পাচার কালে জব্দ করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে চাল জব্দ করে শুক্রবার (২৫আগষ্ট) দুপুরে চাল গুলো থানায় নিয়ে আসে পুলিশ ৷ এমন ঘটনা ঘটেছে উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের কালেঙ্গা গ্রামে। চালের ৩০ কেজি ওজনের প্রতিটি বস্তায় রয়েছে খাদ্য অধিদপ্তরের সিল।

খবর পেয়ে শুক্রবার সকাল ১১ টার দিকে কালেঙ্গা গ্রামে গিয়ে দেখা যায় – ওই গ্রামের মৃত আকসির উদ্দিনের সরকারী ঘরে খাদ্য বান্ধব কর্মসূচির চাল। বৃহস্পতিবার গভীর রাতে পুলিশ চালগুলো জব্দ করে তালাবন্ধ করে রেখেছে। গ্রাম পুলিশ মজিবুর রহমান ও শ্রী চন্দন পাহারা দিচ্ছেন। সাংবাদিকের খবর শুনে পাশের বাজার ও স্থানীয় এলাকার লোকজন জড়ো হন।

ঘরের মালিক মৃত আকসির উদ্দিনের স্ত্রী আছিয়া খাতুন জানান- তিনি মোয়াজ্জেমপুর ইউনিয়ন পরিষদের একটি ছোট দোকানে ব্যবসা করেন। গত বৃহস্পতিবার দুপুরে স্থানীয় ব্যবসায়ী জমিস উদ্দিন কিছু পণ্য রাখবেন বলে চাবি নেন। গভীর রাতে পুলিশ এসে ঘরের দরজা খুঁলে চালের বস্তা পান। পুলিশ জিজ্ঞেস করলে ব্যবসায়ীর কথা বলেন। পরে পুলিশ স্থানীয় দুই গ্রাম পুলিশ কে চাল পাহারায় রেখে ঘরে তালাবন্ধ করে চলে যান।

এঘটনায় চাল ক্রয় করা ব্যবসায়ী জসিম উদ্দিনের খোঁজ পাওয়া যায়নি। মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও রিসিভ করেনি।

স্থানীয় ইউপি সদস্য সামিউল হক গনি বলেন- এতগুলো সরকারি চাল একজন হতদরিদ্রের বাড়িতে কিভাবে আসলো এলাকায় ব্যাপক আলোচনা হচ্ছে। তবে যারা করেছে তা ভাল করেনি।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবুল মনসুর খাদ্য বান্ধব কর্মসূচি চাল উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন। এ বিষয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

নান্দাইল মডেল থানার ওসি (তদ্ন্ত) মো. উবায়দুর রহমান বলেন, চাল উদ্ধার করে থানায় আনা হয়েছে। মামলার প্রক্রিয়া চলছে।

দেখা হয়েছে: 61
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪