|

সরিষাবাড়ীতে নৌকা ডুবে ৫ ছাত্রীর মৃত্যু

প্রকাশিতঃ ১২:৪৩ পূর্বাহ্ন | জুলাই ২৬, ২০১৯

সরিষাবাড়ীতে নৌকা ডুবে ৫ ছাত্রীর মৃত্যু

সরিষাবাড়ী প্রতিনিধিঃ বানের পানিতে বাড়ির পাশেই থাকা বিল থৈথৈ করছিল। তাই মন উড়ে গিয়েছিল সেখানে। শখ হলো বেড়ানোর। শখ পূরণে তাই স্কুল ও কলেজ পড়ুয়া ৯ মেয়ে শিক্ষার্থী একসঙ্গে নৌকা নিয়ে নেমে পড়ল বিলে।

তবে এই বেড়ানোই কাল হলো ওদের। বেড়ানোর একপর্যায়ে তলা দিয়ে পানি উঠে নৌকাটি ডুবে যায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারায় পাঁচজন। জীবিত উদ্ধার করা হয় চারজনকে।

বৃহস্পতিবার দুপুরে সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের কালিকাপুর গ্রামের নিখাই বিলে এ মর্মান্তিক ঘটনা ঘটে। এতে স্বজনদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারি হয়ে ওঠে।

নিহতদের মধ্যে রয়েছে কালিকাপুর গ্রামের সৌদিপ্রবাসী ফখরুল হকের দুই মেয়ে। তারা হলো অ্যাডভোকেট মতিউর রহমান তালুকদার কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুবর্ণা আক্তার ও পঞ্চাসী দাখিল মাদ্রাসার চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ঝুমা আক্তার।

নিহত অন্য তিনজন হলো একই গ্রামের গোলাম মোস্তফার মেয়ে পঞ্চাসী দাখিল মাদ্রাসার সপ্তম শ্রেণির শিক্ষার্থী অন্তরা খাতুন, ধনবাড়ী উপজেলার পাইস্কে গ্রামের জবানুর রহমানের মেয়ে তৃতীয় শ্রেণির ছাত্রী জান্নাত খাতুন এবং কেন্দুয়া গ্রামের রিপন সিকদারের মেয়ে প্রথম শ্রেণির ছাত্রী রোদশী আক্তার।

স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই ৯ শিক্ষার্থী বিলে বেড়াতে বেড়াতে এক সময় গভীর পানিতে চলে যায়। এরপর হঠাৎ নৌকাটি তলিয়ে যায়। এ সময় তারা চিৎকার করে একে অপরকে বাঁচানোর চেষ্টা করে। তাদের চিৎকার শুনে বাঁচাতে এগিয়ে আসেন জেলেরাও। এরপর চারজনকে জীবিত ও পাঁচজনকে মৃত উদ্ধার করা হয়।

নিহত পাঁচ শিক্ষার্থীকে উদ্ধারের পর সৌদিপ্রবাসী ফখরুল হকের বাড়ির উঠানে সারিবদ্ধভাবে রাখা হয়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে ওই বাড়িতে হাজার হাজার নারী-পুরুষের ভিড় জমে যায়। এই অকাল মৃত্যুতে স্থানীয়রাও কান্নায় ভেঙে পড়েন।

নিহত ছাত্রী জান্নাতের মামা মাসুদ রানা সাংবাদিকদের জানান, মেয়েরা বেড়ানোর একপর্যায়ে নৌকাটির তলার ছিদ্র দিয়ে পানি উঠতে থাকে। পরে ডুবে যায়।

স্থানীয় ইউপি সদস্য লুৎফর রহমান বলেন, নিকাই বিলের মাঝামাঝি নৌকাটি ডুবে যায়। সেখানে পানির গভীরতা অনেক। পাঁচ মেয়ে ঘটনাস্থলেই মারা গেছে। অন্যদের জীবিত উদ্ধার করা হয়েছে। তারাও অসুস্থ হয়ে পড়েছে। যারা মারা গেছে তাদের কেউই সাঁতার জানত না।

এদিকে খবর পেয়ে উপজেলার তারাকান্দি তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মোহাম্মদ মোহাব্বত কবীর ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা করা হবে। স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশগুলো হস্তান্তর করা হয়েছে।

দেখা হয়েছে: 291
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪