|

‘সাংবাদিকদের জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের কোনো বিকল্প নেই′

প্রকাশিতঃ ৯:০৯ অপরাহ্ন | ডিসেম্বর ১১, ২০১৯

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : জাতীয় সাংবাদিক সংস্থার আই টি উপদেষ্টা ও (সাবেক মহাসচিব) সাজ্জাদুল কবীর প্রধান বলেছেন, মফ:স্বল সাংবাদিকতা একটি বিরাট চ্যালেঞ্জিং পেশা। এই পেশায় নিয়োজিত সাংবাদিকেরা আজ নানাভাবে নির্যাতনের শিকার হচ্ছেন। তাই এই চ্যালেঞ্জিং পেশায় টিকতে হলে সাংবাদিকদের বৃহত্তর ঐক্যের বিকল্প নেই। তুচ্ছ ব্যক্তি স্বার্থ ও বিরোধীতা ভুলে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।

বুধবার (১১ই ডিসেম্বর) বিকালে গোবিন্দগঞ্জ জাতীয় সাংবাদিক সংস্থা ঘোড়াঘাট রোডস্থ মিউজিক ফেয়ার এন্ড ষ্টুডিও কার্যালয়ে এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমি দেখেছি বিভিন্ন বিষয়ে পুলিশ প্রশাসন ও সাংবাদিকের সম্পর্ক অনেক সময় দা কুমড়ার মতো হয়ে থাকে। কিন্তু তাই বলে আমার কাউকে সায়েস্তা করতে যা মুখে আসে কিংবা মন চায় তা পত্রিকায় লিখে দিবো তা কিন্তু ঠিক নয়। অবশ্য আজকাল এমন লেখা-লেখির প্রবনতা চরম ভাবে বৃদ্ধি পেয়েছে। এ জন্য আমরাই দ্বায়ী। কারন জীবনে এক অক্ষর কোন পত্রিকায় লিখেন নি, কিংবা লিখতে পারেন না কিংবা লেখার যোগ্যতা নেই এমন অনেকেই আজ বিভিন্ন পত্রিকার সাংবাদিক-সম্পাদক কিংবা প্রকাশক হয়েছেন। এমন বায়োডাটা যদি পত্রিকা কর্তৃপক্ষের থাকে সেই পত্রিকায় অনেক কিছুই আমরা লিখতে পারি বা লেখা হয়ে থাকতে পারে। আবার আমি পুলিশ কিংবা প্রশাসনের লোক, আমার হাতে আইন আছে, তাই সাংবাদিককে সাইজ করতে উঠে পরে লেগে যাবো তাও ঠিক নয়। যদিও এমন ঘটনা এখন অহরক ঘটছে বলে বিভিন্ন ভাবে প্রতিয়মান হচ্ছে। তবে আমাদের সকলকেই আমাদের নিজেদের দ্বায়িত্ববোধ ও কাজের পরিধির বিষয়টি মাথায় রাখা দরকার। এ বিষয়টি সাংবাদিক নেতা ও প্রশাসনের উচ্চ মহলকে ভেবে দেখার সময় এসেছে। নিজের অস্বিত্ব টিকিয়ে রাখার সময় এসেছে। তাই আসুন পেশাদার সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়, নিজেদের সম্মান বাচাই।

গোবিন্দগঞ্জ জাতীয় সাংবাদিক সংস্থার সিনিয়র সহ-সভাপতি তাজুল ইসলাম প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংস্থার উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী জাকির হোসেন ও উপদেষ্টা ডা: হরফ আলী মন্ডল, সংস্থার সভাপতি শাহ আলম সরকার সাজু, সাধারণ সম্পাদক আব্দুল খালেক মন্ডল, সহ-সভাপতি ডিপটি প্রধান, যুগ্ন সম্পাদক তারাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক খসরু মাহমুদ, মোস্তাফিজুর রহমান, প্রচার সম্পাদক রেজুয়ান খান রিকন, হাসান মাহমুদ ও আকাশ প্রমূখ।

দেখা হয়েছে: 309
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪