|

চাঁদপুরে ৪ সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা

প্রকাশিতঃ ৪:৪৩ অপরাহ্ন | জুন ২৯, ২০১৯

মামলা

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর প্রেসক্লাবের হস্তক্ষেপে অবশেষে সদর উপজেলার ১নং বিষ্ণুপুর ইউনিয়নে মসজিদ কমিটি নিয়ে বিরোধের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ৪ সাংবাদিকের উপর অতর্কিত হামলা ঘটনায় ১২ জনকে আসামী করে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের।

মামলা নং ৭২, তারিখ : ২৮-০৬-২০১৯ইং। ধারা নং ১৪৩/৩২৩/৩০৭/৩৭৯/৫০৬(২)। মামলায় বাদী হলেন দৈনিক চাঁদপুর প্রবাহের স্টাফ রিপোর্টার গাজী মোঃ মহসিন ।

মামলায় এজহারভুক্ত আসামীরা হলেন : ১নং বিষ্ণুপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড নুরু বেপারীর ছেলে মেবারক বেপারী, মৃত হাফেজ জালাল বেপারীর ছেলে এমরান বেপারী, দুলাল বেপারীর ছেলে রিয়াদ বেপারী, লেয়াকত আলী প্রধানীয়ার ছেলে আবুল কালাম প্রধানীয়া, হুমায়ুন কবির প্রধানীয়া, হান্নান বেপারীর ছেলে রাসেল বেপারী, মৃত আঃ রব বেপারীর ছেলে শাহাদাত বেপারী, আলমগীর প্রধানীয়ার ছেলে কামরুল প্রধানীয়া, মৃত ইলিয়াস বেপারীর ছেলে মনির হোসেন বেপারী, আঃ হালিম বেপারীর ছেলে ছালাউদ্দিন বেপারী, সোহেল বেপারী, জহিরুল সরকারসহ আরো অজ্ঞাত ৭/৮ জন।

এদিকে বিষ্ণুপুর সাংবাদিকদের উপর এমন হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান চাঁদপুর প্রেসক্লাব। ২৬ জুন চাঁদপুর প্রেসক্লাবের কার্যকরী কমিটির সভা ও গতকাল ২৮ জুন অর্ধবার্ষিক সাধারণ সভায় সাংবাদিকদের উপর হামলায় ঘটনায় নিন্দা এবং অবিলম্বে আসামীদের গ্রেফতারের দাবী জানানো হয়েছে। চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটওয়ারী মডেল থানায় এ ঘটনায় মামলা ও আসামীদের গ্রেফতারের জন্য অফিসার ইনচার্জ নাসিম উদ্দিনকে অনুরোধ করেন ।

হামলায় আহত সাংবাদিকরা হলেন দৈনিক চাঁদপুর প্রবাহের স্টাফ রিপোর্টার গাজী মোঃ মহসিন, দৈনিক চাঁদপুর কন্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার ও দৈনিক জনতার চাঁদপুর প্রতিনিধি মিজানুর রহমান, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার স্টাফ রিপোর্টার ও দৈনিক আজকের কুমিল্লার চাঁদপুর প্রতিনিধি মাসুদ হোসেন ও দৈনিক চাঁদপুর জমিন পত্রিকার স্টাফ রিপোর্টার ইমাম হাসান ।

জানা গেছে, গত শুক্রবার (২১ জুন) ১নং বিষ্ণুপুর ইউনিয়নের বকাউল বাড়িতে জাতীয় সংসদের চিপ হুইপ নূরে আলম লিটনের অনুষ্ঠানে যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে একই ইউনিয়নের ১নং ওয়ার্ড ২নং রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পশ্চিম মনোহারখাদি জামে মসজিদে কমিটির বিরোধ নিয়ে এলাকাবাসীর মধ্যে দীর্ঘদিন যাবত ঝামেলা চলছিলো সংবাদ পেয়ে ৪জন সাংবাদিক সেখানে যান।

পরে সবাই জুম্মার নামাজ আদায় করে তথ্য নেওয়ার জন্য অপেক্ষা করলে এক সময় মসজিদ কমিটির দু’পক্ষের মধ্যে তর্ক বিতর্ক চলাকালীন এক পক্ষের প্রায় ১৫-২০ জন সাংবাদিকদের লক্ষ্য করে তাদের দিকে ছুটে আসেন। সে সময় সাংবাদিকদের অর্কথ্য ভাষায় গালাগাল করে প্রাণ নাশের উদ্দেশ্যে তাদের উপর অতর্কিত হামলা চালায়।

এসময় সাংবাদিকরা কোন উপায় না পেয়ে পার্শ্ববর্তী কয়েকটি বাড়িতে যার যার মত করে দৌঁড়ে গিয়ে আশ্রয় নেন। হামলা কারীরা সাংবাদিকদের সাথে থাকা মোবাইল ফোন, ক্যামেরা ও মানিব্যাগ ছিনতাই করে নিয়ে যায় এবং মোটর সাইকেল ভাংচুর করে। সাংবাদিকরা এসময় এলাকার এক ব্যক্তির মোবাইল দিয়ে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক সোহেল রুশদীকে অবহিত করলে তিনি সদর সার্কেল জাহেদ পারভেজ চেীধূরী ও চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিনকে বিষয়টি অবহিত করেন। এরপর সাংবাদিকরা হামলাকারীদের চোখ ফাঁকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদে এসে অবস্থান করেন।

খবর পেয়ে তাৎক্ষণিক চাঁদপুর মডেল থানার এসআই দিলীপ ও হাসেম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। এবং বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ থেকে তাদেরকে উদ্ধার করেন। সেই এমন অনাকাঙ্খিত ঘটনার কথা শুনে বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান মোঃ শামীম খান, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজ খান বাদল ঘটনাস্থলে ছুটে যান।

আহত সাংবাদিকরা ঘটনাস্থল থেকে চিকিৎসা নেওয়ার জন্য দ্রুত ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সদর হাসপাতালে এসে ভর্তি হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর দৈনিক চাঁদপুর প্রবাহের স্টাফ রিপোর্টার সাংবাদিক গাজী মোঃ মহসিন বাদী হয়ে ২১ জুন ২০১৯ইং তারিখে ১২ জনসহ অজ্ঞাত ৭/৮ জনকে আসামী করে চাঁপদুর মডেল থানায় এজহার দাখিল করেছেন।

দেখা হয়েছে: 394
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪