|

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিতঃ ৯:৪৩ অপরাহ্ন | মার্চ ১৭, ২০২০

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে অপহরণ, নির্যাতন ও মিথ্যা মামলায় কারাদন্ড দেয়ার ঘটনায় জড়িত কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীনকে চাকরীচ্যুত করে দৃষ্টান্তমূলক শাস্তির দেয়ার দাবি জানিয়েছে রংপুরের সাংবাদিক সমাজ।

একই সাথে সাংবাদিক আরিফুলের নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।সোমবার সকাল ১১ টায় রংপুর প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের জেলা কমিটির ব্যানারে আয়োজিত গণসমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সাংবাদিক নির্যাতনের ঘটনায় দ্রুত সময়ের মধ্যে ডিসিকে প্রত্যাহার ও তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করার সিদ্ধান্তে সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন সাংবাদিক নেতারা।সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আরিফুলকে শুধু জামিনে মুক্তি দিলে হবে না। নিঃশর্ত মুক্তির সাথে তার সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।

একই সাথে রাতের আঁধারে আইনের অপব্যবহারকারী ডিসি, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দিতে হবে।সমাবেশে ভালো বাসার অটুট বন্ধনের আহবায়ক নজরুল ইসলাম রাজুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবু,রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদ, যুগ্ম সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক,রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি অজয় সরকার দুলু,ও মহিলা বিষয়ক সম্পাদিকা শরিফা বেগম শিউলী,সিটি প্রেসক্লাবের সাবেক সভাপতি স্বপন চৌধুরি, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আদর রহমান,রংপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, তুষার কান্তি মন্ডল,রংপুর মহানগর বি এন পির সাধারন সম্পাদক মিজু আহমেদ সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা প্রমুখ।এসময় বক্তারা বলেন, ডিসি সুলতানা পারভীন নিজের অপকর্ম ও দুর্নীতি আড়াল করতে গিয়ে যেভাবে আইনের অপব্যবহার করেছেন, তা সরকার ও প্রশাসনের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। তাকে শুধু প্রত্যাহার নয়, চাকরিচ্যুত করতে হবে।

ভবিষ্যৎতে আর কেউ যাতে আইন প্রয়োগের নামে মানবাধিকার লঙ্ঘন করতে না পারে তার দৃষ্টান্ত দাড় করতে হবে।গণসমাবেশ থেকে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব চত্বর থেকে বের হয়। মিছিলটি জাহাজ কোম্পানী মোড় রিপোর্টার্স ক্লাব লেনে গিয়ে শেষ হয়। এতে রংপুরের বিভিন্ন সাংবাদিক সংগঠনসহ ২৬টি সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

দেখা হয়েছে: 253
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪