|

সাংবাদিক পলাশ হত্যা মামলার আসামী কারাগারে

প্রকাশিতঃ ১১:৩৮ পূর্বাহ্ন | এপ্রিল ০৩, ২০১৮

সাংবাদিক-পলাশ-হত্যা-Journalist Palash murder case accused in jail

স্টাফ রিপোর্টারঃ

লক্ষ্মীপুরে তরুণ সাংবাদিক শাহ মনির পলাশ হত্যা মামলার আসামি আবু ছায়েদকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (৩১ মার্চ) দুপুরে সদর থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করে। রবিবার (১এপ্রিল) দুপুরে আদালতের মাধ্যমে আবু ছায়েদকে কারাগারে পাঠানো হয়।

শুক্রবার (৩০ মার্চ) সকালে গাজীপুর জেলার জয়দেবপুরের ভবানীপুর শালবনের একটি মাছের ঘের থেকে স্থানীয় হোতাপাড়া পুলিশ ফাঁড়ির সহযোগিতায় লক্ষ্মীপুর সদর থানা পুলিশ আবু ছায়েদকে গ্রেফতার করে। পরে রাতে তাকে থানায় আনা হয়।
গ্রেফতারকৃত আবু ছায়েদ সাংবাদিক পলাশ হত্যা মামলার এজাহারভুক্ত দ্বিতীয় আসামি। তিনি সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের মাছিমনগর গ্রামের আক্তারুজ্জামানের ছেলে।

লক্ষ্মীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল আলিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের একটি শালবনে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। অপর আসামি তার বড় ভাই আবু ইউছুফকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই চাচাতো ভাই গত ১৪ ফেব্রুয়ারি সকালে দৈনিক রূপবানী পত্রিকার লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি শাহ মনির পলাশকে পিটিয়ে আহত করে। পরদিন ১৫ ফেব্রুয়ারি ভোরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওইদিন সন্ধ্যায় পলাশের বাবা মনির হোসেন লক্ষ্মীপুর সদর থানায় বাদী হয়ে তিনজনকে আসামি করে মামলা করেন।

আসামিরা হলেন- আবু ইউছুফ, আবু ছায়েদ ও ইউছুফের স্ত্রী ফয়েজুন নেছা। পলাশের হত্যাকারীদের গ্রেফতার করে বিচারের দাবিতে স্থানীয় সাংবাদিক, এলাকাবাসী, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

দেখা হয়েছে: 462
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪