|

সাদুল্যাপুরে প্রেমের টানে ভাতিজার হাত ধরে চাচী উধাও

প্রকাশিতঃ ৬:১১ অপরাহ্ন | অক্টোবর ০৩, ২০১৮

সাদুল্যাপুরে প্রেমের টানে ভাতিজার হাত ধরে চাচী উধাও

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

নারীর মন ধরে রাখা কতটা যে কষ্ট দায়ক, তা হাড়ে হাড়ে টের পাচ্ছে আজ দু’ন্তানের জনক জাহাঙ্গীর আলম। সাদুল্যাপুর উপজেলার ৬নং ধাপেরহাট ইউনিয়নের গ্রাম আদালত সহকারী বোয়ালীদহ গ্রামের জাহাঙ্গীর আলম (চাকুরী চ্যূত সেনা সদস্য) সাদুল্যাপুর উপজেলার ৫নং ফরিদপুর ইউনিয়নের ঘেগার বাজার এলাকার ইউনুস আলীর কন্যা ইয়াছমিন কে বিগত ১২ বছর পূর্বে বিয়ে করে ঘরে আনেন।

৬ষ্ঠ শ্রেণি হইতে এইচ,এস,সি পাশ করা পর্যন্ত দির্ঘ ৮ বছর চলে তাদের প্রেমের সর্ম্পক,তার পর ইয়াছমিনকে গোপনে বিয়ে করেন জাহাঙ্গীর। অসময়ে বিয়ের বিষয়টি ফাঁস হয়ে গেলে সেনা বাহিনীর চাকুরী চলে যায় জাহাঙ্গীরের। তার পরেও সুখে শান্তিতে ভরপুর ছিল তাদের দাম্পত্যময় সংসার জীবন।

জাহাঙ্গীর স্ত্রীকে এক পর্যায়ে ডিগ্রী পাশ করায় এবং অর্থকরি ব্যায় করে কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সহকারি পদে চাকুরী নিয়ে দেয়। ইয়াছমিনের পোষ্টিং হয় বাড়ীর পার্শ্বেই সদরপাড়া কমিউনিটি ক্লিনিকে। জাহাঙ্গীর বেকার না থেকে সেও একটি এনজিওর মাধ্যমে ৬নং ধাপেরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সহকারী পদে চাকুরী জুটে নেয়।

এক বছর আগেও দু’জনের ভালই চলছিল দাম্পত্য জীবন। মেয়েদের মন বোঝা মুশকিল,২০ বছর পর ইয়াছমিনের নজর পরে পাশ্বের বাড়ীর এক টগবগে ২০ বছর বয়সের কলেজ পড়ুয়া ছাত্র বোয়ালীদহ গ্রমের বক্কর মিয়ার পুত্র ভাতিজা সম্পর্কের সবুজের উপর। গোপন অভিসারে চলে তাদের প্রেমলিলা।

সবুজ ইয়াছমিনকে চাচী আম্মা বলে ডাকতো,এ কারনে অবাধে দিনে রাতে সবুজের যাতায়াত ছিল ইয়াছমিনের ঘরে। চাচী ভাতিজা সর্ম্পকের কারনে জাহাঙ্গীর বিষয়টি কখনো সন্দেহের চোখে দেখেন নি। ইয়াছমিনের ৮ বছরের কন্যা মায়ের চলাফেরা নিয়ে একদিন গোপনে বাবাকে বলে দেয়।

তখন থেকেই শুরু হয়ে যায় স্ত্রীর উপর জাহাঙ্গীরের সন্দেহের তীর এবং ভাতিজাকে তার বাড়ীতে আসতে নিষেধ করে। এখান থেকেই শুরু হয় স্বামী স্ত্রীর ঝগড়া বিবাদ। তাদের সংসারে জ্বলতে থাকে অশান্তির আগুন। সরকারি চাকুরী জীবি দির্ঘদিনের ভাল বাসার বিশ্বস্ত স্ত্রী ইয়াছমিনকে কিছুতেই বশ মানাতে পারেন নি স্বামী বেচারা। তাই গত ২৮ সেপ্টেম্বর শুক্রবার রাতে ভাল বাসার টানে চাচার ঘর থেকে ভাতিজার ঘরে গিয়ে ওঠে চাচী ইয়াছমিন (৩০)। এত কিছুর পরও জাহাঙ্গীর তার স্ত্রীকে ভাতিজার বাড়ী থেকে ফেরৎ আনতে গেলে জাহাঙ্গীর শারীরিক নির্যাতনের স্বীকার হন।

স্থানীয় চেয়ারম্যান ও গন্যমান্য ব্যাক্তিবর্গ একাধিকার চেষ্টা করেও ভাতিজার হাত থেকে চাচীকে ফেরাতে পারেনি। ভাতিজা তার প্রেমকে চিরস্থায়ী করতে চাচীকে নিয়ে পরদিন শনিবার অজানার উদ্দেশ্যে পাড়ি জমিয়েছেন। বিষয়টি নিয়ে হতভাগা স্বামী বেচারা জাহাঙ্গীর আলম বাদী হয়ে গাইবান্ধা বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেছেন। সেখানে তিনি উল্লেখ্য করেছেন দু’লাখ নগদ টাকাসহ ৩ ভরি সোনার গহনা নিয়ে তার স্ত্রী ভাতিজা সবুজের সাথে চলে গেছে।

জাহাঙ্গীরের নিকট জানাযায় তার স্ত্রী ইয়াছমিনের ভাতিজা সবুজের সাথে গত ১লা অক্টোবর সোমবার বিবাহ হয়েছে। বর্তমানে দুটি সন্তান নিয়ে ক্ষনে ক্ষনে চোখের জল মুছছেন হতভাগা স্বামী। জাহাঙ্গীর আহাজারি করে জানায়, গত ২ বছর পূর্বেই ইয়াছমিন মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়েছিল। মোটা অংকের টাকা খরচ করে উন্নত চিকিৎসা দিয়ে সে তার ভালবাসার স্ত্রীকে সুস্থ করে তুলেছে। সেই স্ত্রী আজ তাকেসহ দুটি সন্তানকে ফেলে রেখে ভাতিজার সাথে চলে গেলো।

ঘটনার সত্যতা স্বীকার করে স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম নওশা মন্ডল বলেন বিষয়টি খুব দু:খ জনক, একাধিকবার চেষ্টা করেও ইয়াছমিন- জাহাঙ্গীরের সংসারটি বহাল করে দিতে পারলাম না।

দেখা হয়েছে: 1358
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪