|

সাবেক ছাত্রনেতাকে মিথ্যা মামলায় আটক, মুক্তির দাবিতে এলাকায় বিক্ষোভ

প্রকাশিতঃ ৫:৫০ অপরাহ্ন | অগাস্ট ১৯, ২০১৯

সাবেক ছাত্রনেতাকে মিথ্যা মামলায় আটক, মুক্তির দাবিতে এলাকায় বিক্ষোভ

মোঃ আসাদুজ্জামান আসাদ, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় হামিদপুর ইউপির খলিলপুর মৌজার ৪৪৪৮ দাগে নদী দখলকে কেন্দ্রকরে সাবেক ছাত্র নেতা মামুনকে মিথ্যা মামলায় আটক করলে তার মুক্তির দাবিতে বিক্ষোভ করে এলাকাবাসী।

ঘটনার বিবরনে জানা যায় ২০১৯ ইং সালে মার্চ মাসে খলিল পুর মৌজার ৪৪৪৮ দাগে নলশিসা নদী দাতা মকবুল চৌধুরীর কাছ থেকে খলিলপুর সরদার পাড়া মৃত মোশারাফ আলী ওরফে (খেদু) পুত্র মোঃ মেহেরাব আলী সহ আরও ৯ জন উক্ত দাগের জমি ক্রয় করে দখল করে জন প্রতিবন্ধকতা সৃষ্টি করে এতে করে ঐ এলাকার লোকজন নদীতে মাছধরা, গরুর গোসল করা নিষেধ করে এবং নিজের জমি বলে দাবি করে।

উল্লেখ যে, গত ৩রা আগষ্ট হামিদপুর ইউপি চেয়ারম্যান মোঃ সাদেকুল ইসলাম ও ৩নং ওয়ার্ড সদস্য মকছেদুল সহ স্থানীয় লোকজন সালিশের মাধ্যমে উক্ত দাগে নদী থেকে বাঁশে খুটি ও ঝাড় তুলে ফেলে এবং ইউপি চেয়ারম্যান কর্তৃক নদীটি উন্মুক্ত করে দেয়। এর পর গত ১৬ আগষ্ট মেহেরাব হোসেন বাদী হয়ে সাবেক ছাত্রনেতা মামুন সহ ১৫ জনের নামে দেড় লক্ষটাকার মাছ নদীতে ছাড়ার অভিযোগ এনে পার্বতীপুর মডেল থানায় বাদি হয়ে একটি মিথ্যা মামলা দায়ের করে।

ঐ দিন রাতে মডেল থানার পুলিশ অভিযোগের পরিপেক্ষিতে মামুনকে আটক করে পরের দিন জেল হাজতে পাঠান।

এই ঘটনাকে কেন্দ্র করে ঐ এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে এবং ছাত্র নেতা মামুনের মুক্তির দাবিতে ১৯ আগষ্ট সোমবার দুপুর ১ টায় বিক্ষোভ করে। তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে এলাকাবাসী আন্দোলনে যেতে বাধ্য হবে।

দেখা হয়েছে: 435
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪