|

সীমান্তে হামলা করলে গুলি হুশিয়ারি বিএসএফের

প্রকাশিতঃ ১:৫১ পূর্বাহ্ন | জুলাই ২৮, ২০১৮

সীমান্তে হামলা করলে গুলি হুশিয়ারি বিএসএফের

সোহেল রানা, শার্শা প্রতিনিধিঃ

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যদের ওপর আক্রমণ করলে আত্মরক্ষায় তারা গুলি করতে বাধ্য হবে বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)সদস্যরা। বৃহস্পতিবার বিকেলে ২১বিজিবি ব্যাটালিয়নের পাঠানো সতর্কবার্তায় এ হুঁশিয়ারি দেওয়া হয়।

এর আগে মঙ্গলবার ২১বিজিবি ব্যাটালিয়ন ও ৬৪ বিএসএফ ব্যাটালিয়নের মধ্যে কোম্পানি কমান্ডার পর্যায়ে ফ্ল্যাগ বৈঠক হয়।বৈঠকে এ ধরনের সিদ্ধান্তের কথা বিএসএফ জানিয়েছে বলে সতর্কবার্তায় উল্লেখ করা হয়েছে।

বিজিবি সূত্র জানায়, মঙ্গলবার ২১বিজিবি ব্যাটালিয়ন ও ৬৪ বিএসএফ ব্যাটালিয়নের মধ্যে কোম্পানি কমান্ডার পর্যায়ে ফ্ল্যাগ বৈঠক হয়।সেখানে বিএসএফ গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, কিছু দুষ্কৃতিকারী কর্তৃক অগ্রভুলোট সীমান্তে বিএসএফ সদস্যদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করা হয়েছে।

ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হলে বিএসএফ কর্তৃক গুলি বর্ষণ করা হতে পারে বলে সতর্ক করা হয়। ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সোহেল আহম্মদ স্থানীয় জন সাধারণের সহায়তা কামনা করে বলেন, বিওপি ক্যাম্প এলাকা সমূহে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে এ বিষয়ে মতবিনিময় সভা করা হয়েছে।

সেখানে গরু আনার জন্য বাংলাদেশ থেকে যেন কোনো ব্যক্তি সীমান্ত অতিক্রম না করে সে ব্যাপারে সতর্ক করা হয়েছে। এছাড়া অতি প্রয়োজন ছাড়া রাত ১০টার পর সীমান্তের শূন্যরেখা বরাবর চলাচলে সাবধানতা অবলম্বন করতে বলা হয়।

দেখা হয়েছে: 576
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪