|

সুইচগেট বন্ধ করে মাছ চাষ পানির অভাবে চাষাবাদ ব্যহত

প্রকাশিতঃ ১২:০৭ পূর্বাহ্ন | জানুয়ারী ১৬, ২০১৯

খোকন হাওলাদার , গৌরনদী (বরিশাল) প্রতিনিধি:

পানি চলাচলের একমাত্র সুইচগেট বন্ধ করে প্রভাবশালী এক জামায়াত নেতা মাছ চাষ করায় পানির অভাবে প্রায় তিনশ’ বিঘা জমিতে চাষাবাদ করতে পারছেন না দুই শতাধিক কৃষক।

এ ঘটনার প্রতিকার চেয়ে রবিবার দুপুরে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা কৃষি কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার বরাবরে চাষীরা লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ঘটনাটি জেলার আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নের ২নং ওয়ার্ড আমবৌলা গ্রামের।

ভূক্তভোগী চাষীদের লিখিত অভিযোগে জানা গেছে, পয়সাহাট-বাগধা কলেজ সড়কের কলেজের উত্তর পার্শ্বের ¯সুইচ গেটের মুখে বাঁধ দিয়ে বন্ধ করে ঘের বানিয়ে মাছ চাষ করে আসছেন স্থানীয় রজ্জব আলী বয়াতীর পুত্র স্থানীয় বাগধা কলেজের ইসলামী ইতিহাস বিভাগের প্রভাষক ও জেলা গোয়েন্দা পুলিশের তালিকাভূক্ত উপজেলা জামায়াতের প্রভাবশালী নেতা রেজাউল ফেরদৌস রুশো।

চাষীদের অভিযোগ শত বাঁধার মুখেও ওই জামায়াত নেতা ও তার সহযোগী স্থানীয় সেলিম তাজ, ফরমান খান মাছ চাষ করায় চাষীরা জমিতে পানি সেচ ও নিস্কাশন করতে পারছেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস চাষীদের অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি স্থানীয় চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি ও স্থানীয় সমাজ সেবক আবুল বাশার হাওলাদারকে দায়িত্ব দিয়ে দ্রুত বাঁধ কেটে অপসারণ করতে বলা হয়েছে।

দেখা হয়েছে: 722
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪