|

রাজবাড়ীতে স্কুলছাত্রীকে আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টা

প্রকাশিতঃ ১১:৩৩ অপরাহ্ন | জুন ০৮, ২০১৯

Rajbari-রাজবাড়ী

অনলাইন বার্তাঃ রাজবাড়ী সদর উপজেলার পাচুরিয়া ইউনিয়নের খোলাবাড়িয়া গ্রামে আপত্তিকর ছবি তুলে ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দেওয়ার পর টাকা আদায় করতে না পেরে দশম শ্রেণির স্কুলছাত্রীকে আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। নিরাপত্তাধীন ঐ পরিবারকে নিরাপত্তার জন্য রাজবাড়ী সদর পুলিশ ফোর্স দায়িত্ব পালন করছেন।

এ ঘটনায় শুক্রবার দিবাগত রাত পৌনে ২টার দিকে (শনিবার) স্কুলছাত্রীর বাবা ফজলুর রহমান বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করেন। ঐ স্কুলছাত্রী খানখানাপুর তমিজউদ্দিন খান উচ্চ বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

এঘটনায় সদর উপজেলার পাচুরিয়া ইউনিয়নের খোলাবাড়িয়া গ্রামে জাহাঙ্গীর মিজির স্ত্রী শিল্পী বেগমসহ অজ্ঞাত ৪ ব্যক্তির নামে মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ১২ এপ্রিল স্কুল থেকে বাড়ি ফেরার সময় অজ্ঞাতপরিচয় কয়েকজন লোক তার মেয়েকে রাস্তার পাশে জঙ্গলে নিয়ে হত্যার ভয় দেখিয়ে আপত্তিকর ছবি তোলে। সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে শিল্পী দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। কিন্তু পরিবার টাকা দেয়নি।

অভিযোগে বাদী ফজলুর রহমান আরো উল্লেখ করেন, গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে আমার মেয়ে বাড়ির বারান্দায় একা বসে জাম খাচ্ছিল। এ সময় আকষ্মিকভাবে অজ্ঞাতপরিচয় চারজন বোরকা পরা লোক এসে তাকে ধরে নিয়ে যায়। বাড়ির পেছনে একটি পাটক্ষেতে নিয়ে ওড়না দিয়ে তার হাত-পা ও মুখ বেঁধে গায়ের কাপড়ে আগুন ধরিয়ে দেয়। সে মাটিতে গড়াগড়ি করে আগুন নিভিয়ে প্রাণ রক্ষা পায়। আরও পরে আমার স্ত্রী বাড়ি ফিরে মেয়ের গোঙানির শব্দ শুনতে পায়। সে গিয়ে তাকে উদ্ধার করে। তারপর গ্রাম্য চিকিৎসকের চিকিৎসার ওই ছাত্রী সুস্থ হয় বলে তিনি জানান।

থানা সূত্রে জানা গেছে, থানা পুলিশ ঘটনাস্থল থেকে তার আংশিক পোড়া কামিজ ও পাজামা উদ্ধার করেছে। পুলিশ শনিবার দুপুর থেকেই ওই বাড়ীর পরিবারের সদস্যদের নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

স্কুলছাত্রীর বড় ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষের ছাত্র মোঃ সোহেল ব্যাপারী জানান, এ ঘটনায় গত (শুক্রবার) রাতে আমি নিরাপত্তাহীনতায় থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করি। কিছুক্ষণ পর রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার পুলিশ পাঠিয়ে থানায় ডেকে নিয়ে বিস্তারিত জেনে মামলা দায়েরের পরামর্শ প্রদান করেন।

রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার জানান, এ ঘটনায় ঐ ছাত্রীর বাবা বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় পর্ণগ্রাফি নিয়ন্ত্রণ আইনসহ কয়েকটি ধারায় মামলা হয়েছে। মামলা নং-১১/তারিখ- ০৮.০৬.২০১৯/ মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার এসআই এনছের আলী। মামলার প্রধান ১নং আসামি শিল্পি বেগম পলাতক রয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি জানান, নিরাপত্তাধীন ঐ পরিবারকে নিরাপত্তার জন্য পুলিশ ফোর্স দায়িত্ব পালন করছেন। স্পর্শকাতর এ বিষয়টি নিয়ে পুলিশের দুইটি টিম মাঠে কাজ করছে এবং আসামি ধরার চেষ্টা অব্যহত রয়েছে।

দেখা হয়েছে: 348
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪