|

স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর ও হুমকি নৌকার প্রার্থীর বিরুদ্ধে

প্রকাশিতঃ ১০:২৯ অপরাহ্ন | জুলাই ২০, ২০২২

স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর ও হুমকি নৌকার প্রার্থীর বিরুদ্ধে

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুর সদর উপজেলার দিঘলী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলতাফ হোসেন খানের নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর ও হুমকি অভিযোগ উঠেছে।

এ ঘটনায় তিনি বুধবার (২০ জুলাই) দুপুরে নৌকার প্রার্থী সালাউদ্দিন চৌধুরী জাবেদ ও তার অনুসারীদের বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তার কাছে এ অভিযোগ করা হয় । বিকেলে জেলা শহরের একটি চাইনিজ রেস্তোরায় সংবাদ সম্মেলনেও তিনি একই দাবি তুলেন।

এদিকে জাবেদের ছোট ভাই জসিম চৌধুরী তার নির্বাচনের প্রধান সমন্বয়ক। সোমবার নির্বাচনী প্রচারণায় গেলে জসিমের ওপর আলতাফের লোকজন হামলা চলায়। এনিয়ে জাবেদ চন্দ্রগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন।

এছাড়া আলতাফের লোকজন ভূয়া ফেসবুক আইডির মাধ্যমে জাবেদ ও আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এ ব্যাপারে আইনী সহায়তা নেওয়া হবে বলে জানিয়েছেন জাবেদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আলতাফ হোসেন খাঁন জানিয়েছেন, ২৭ জুলাই দিঘলী ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটারদের মাঝে তার ব্যাপক সমর্থন রয়েছে। কিন্তু আওয়ামী লীগের প্রার্থী জাবেদ ও তার লোকজন প্রচারণায় বাধা দিচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যায় তার (আলতাফ) নির্বাচনী কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে আওয়ামী লীগের লোকজন। এসময় তার কয়েকজন কর্মীও আহত হয়েছেন। পরে আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনটি হামলার ঘটনায় তিনি প্রধান নির্বাচন কমিশনারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন।

স্বতন্ত্র প্রার্থী আলতাফ হোসেন বলেন, নৌকার লোকজন আমার পোষ্টার ছিড়ে ফেলছে, মাইক ভাংচুর করছে। আমার কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। আমার লোকজনকে হুমকি দিচ্ছে। নৌকায় ভোট না দিলে ভোটারদের কেন্দ্রে না যাওয়ার হুমকি দিচ্ছে আওয়ামী লীগের লোকজন। সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য আমি প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

নৌকার প্রার্থী সালাউদ্দিন জাবেদ চৌধুরী বলেন, আমি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পক্ষে। আমার ছোটভাই আমার নির্বাচনী সমন্বয়ক। তিনি প্রচারণার কাজে বের হওয়ায় তার উপর হামলা করেছে আলতাফের লোকজন। আমি থানায় লিখিতভাবে জানিয়েছি। এছাড়া ফেসবুকের বিভিন্ন ভূয়া আইডি থেকে দলীয় নেতাকর্মী এবং আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। আলতাফকে প্রচারণায় বাধা দেওয়া হয়নি।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, কোন প্রার্থী যদি প্রচাণায় বাধাপ্রাপ্ত হয় সাথে সাথে পুলিশকে জানাতে বলেছি, পুলিশ তাদের নিরাপত্তা দিবে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনী সর্তক অবস্থানে আছে। সেখানে একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন কুমার ভৌমিক বলেন, অভিযোগটি পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে সদরের দিঘলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান ইসমাইল হোসেন গত ১৪ জানুয়ারি স্ট্রোক করে মারা যান। এরপর নির্বাচন কমিশন চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করেন।

দেখা হয়েছে: 131
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪