|

সড়কে সচেতনতায় শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় ইলিয়াস কাঞ্চন

প্রকাশিতঃ ৪:২৩ অপরাহ্ন | নভেম্বর ১৯, ২০১৮

মো. মহসিন রেজা, শরীয়তপুরঃ
“পথ যেনো হয় শান্তির মৃত্যুর নয়” এই স্লোগানকে সামনে রেখে শরীয়তপুর সদর উপজেলার পৌরসভার ৫নং ওয়ার্ডের বালুচরা গ্রামে স্থাপিত পিটিআই সেন্টারের হল রুমে সোমবার সকাল ১০ঘটিকার সময় নিরাপদ চাই নিসচা’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন সড়কে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধিমূলক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

প্রশিক্ষন শুরুর আগে ইলিয়াস কাঞ্চনের চিত্রনাট্যে সড়ক দূর্ঘটনার কারনের কয়েটি নাটক প্রচার করা হয়।

নিরাপদ সড়ক চাই শরীয়তপুর জেলা শাখার সভাপতি এডভোকেট মুরাদ হোসেন মুন্সীর সভাপতিত্বে প্রধান অতিথি ও প্রধানবক্তা হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পিটিআইর সুপারিনডেন্ট মোঃ করম আলী, নিসচা’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামীম আলম দীপেন, নিসচা’র কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম আজাদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, নিরাপদ সড়ক চাই জেলা শাখার সাধারন সম্পাদক সমীর চন্দ্র দাসসহ নিরাপদ সড়ক চাই’র জেলা শাখার সকল সদস্যবৃন্দ।

সড়কে সচেতনতায় শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় ইলিয়াস কাঞ্চন

এসময় প্রধান বক্তার বক্তব্যে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি আমার স্ত্রীকে সড়ক দূর্ঘটনায় হারিয়েছি আমার সন্তানেরা মা হারা হয়েছে, আর যেনো কারো এভাবে জীবন দিতে না হয় কারো সন্তান বিপদে না পরে তাই আমি ২৫ ধরে সড়ককে নিরাপদ করার আন্দোলনে নেমেছি এ কাজে আমি কোনো সরকারের সহযোগিতা পাইনি। তার পরেও সচেতন মানুষদের কাছ থেকে সাড়া পেয়েছি আজ সারা বাংলাদেশে নিরাপদ সড়ক চাই’র কমিটি রয়েছে সাধারন মানুষকে সচেতন করতে এ কমিটিগুলো কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন আমরা শুধু ড্রাইভারের দোষ দিলে চলবেনা আমাদের নিজেদেরও ঠিক হতে হবে।

এসময় তিনি ১৭০ শিক্ষক ও নিরাপদ সড়ক চাই নিসচা’র জেলা কমিটির সদস্যসহ প্রায় তিন শতাধীক মানুষকে সড়কে চলাচল সড়কে দূর্ঘটনার কারণসহ বেশ কিছু বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করেন। এবিষয়ে তাকে সহযোগিতা করেন নিরাপদ সড়ক চাই’র কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল।

আজ সন্ধার পরে নিরাপদ সড়ক চাই নিসচা’র জেলা শাখার সবাইকে নিয়ে জেলা সার্কিট হাউজ হল রুমে মত বিমিময় করবেন নিরাপদ সড়ক চাই’র নিসচা’র চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন।

দেখা হয়েছে: 643
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪